আইপি টিভি ও ওটিটির কারণে ক্যাবল ব্যবসায় ধস নেমেছে: কোয়াব

|

আইপি টিভি ও ওটিটির অবাধ ও অনিয়ন্ত্রিত ব্যবহারের কারণে ক্যাবল ব্যবসায় ধস নামছে বলে মন্তব্য করেছেন ক্যাবল অপারেটররা। ৭ দিনের মধ্যে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা না নিলে ১১ মার্চ থেকে প্রতিদিন ১ ঘণ্টা করে সংযোগ বন্ধ রাখা হবে বলেও জানান তারা।

রোববার (৩ মার্চ) দুপুরে রাজধানীর লেডিস ক্লাবে ক্যাবল টিভির বর্তমান প্রেক্ষাপট ও ভবিষ্যৎ করনীয় শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করে ক্যাবল অপারেটর্স এসোসিয়েশন অব বাংলাদেশ- কোয়াব। এতে সারাদেশ থেকে আসা ক্যাবল অপারেটররা বলেন, দেশে আইপি টিভি, ওটিটি প্লাটফর্ম যেভাবে অনুমোদনহীনভাবে চলছে, তাতে অচিরেই ক্যাবল ব্যবসা বন্ধ হয়ে যাবে। অবৈধ অনলাইন স্ট্রিমিং বন্ধ করতে সরকারের হস্তক্ষেপ চান তারা।

কোয়াব সভাপতি এ বি এম সাইফুল হোসেন সোহেল বলেন, সারা বাংলাদেশে ব্যবসারত লাখ লাখ মানুষের রুজিরুটির স্বার্থে, হাজার হাজার কেবল অপারেটরের স্বার্থে যেন এই পদক্ষেপটি নেয়া হয় এবং দ্রুততম সময়ের মধ্যে ওটিটি প্লাটফর্মে লিনিয়ার টিভি চ্যানেল বন্ধ করতে হবে। যদি বন্ধ না হয় তাহলে আমরা ডিস্ট্রিবিউটরের মাধ্যমে হোক বা অন্যান্য যে কোনো উপায়ে আমরা এটা বন্ধের জন্য যা যা করা দরকার করব।

সংগঠনটির নেতাদের দাবি, ওটিটির মাধ্যমে হুন্ডি হয়ে টাকা পাচার হয়ে যাচ্ছে। এ সময় ওটিটির লাইভ স্ট্রিমিং বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন নেতারা। এছাড়া, ক্যাবল টিভি সম্প্রচার ডিজিটালাইজড করার দাবিও জানিয়েছে সংগঠনটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply