জাকেরের পারফরম্যান্সে মুগ্ধ জয়াসুরিয়া

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষ ৩ রানে হেরেছে বাংলাদেশ। জয়, পরাজয় ছাপিয়ে বর্তমানে টক অপ দ্য টাউন জাকের আলী অনিক। শুরুতে দ্রুত কয়েকটি উইকেট হারালেও জাকের ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটির কল্যাণে ম্যাচ জমিয়ে তোলে বাংলাদেশ। ৩৪ বলে ২০০ স্ট্রাইকরেটে জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচেই ৬৮ রানের স্মরণীয় এক ইনিংস খেলেন জাকের। টাইগার এই ব্যাটারের প্রশংসা করেছেন সাবেক শ্রীলঙ্কান গ্রেট সনাৎ জয়াসুরিয়াও।

শ্রীলঙ্কার জাতীয় দলের পরামর্শক বা টিম কনসালটেন্ট হিসেবে সিলেটে দলের সাথে যোগ দিয়েছেন সনাথ জয়াসুরিয়া। সাবেক এই ক্রিকেটার মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় সিলেটে পা রাখেন। এ সময় প্রথম টি-টোয়েন্টি নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন তিনি।

জাকেরের ব্যাটিং নিয়ে সিলেটে সংবাদমাধ্যমকে তিনি বললেন, আমি অল্প সময় দেখেছি (জাকেরের ব্যাটিং), বাংলাদেশ ভালোভাবে লড়াইয়ে ফিরেছিল। তাদের ব্যাটাররাও ভালো ব্যাটিং করেছে। কিন্তু চাপের মুহূর্তে ভালো বোলিং করেছে দাসুন শানাকা।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ১২ রান। কিন্তু ৮ রানের বেশি দেননি শানাকা। জয়াসুরিয়ার মতে, সিরিজ জয়ের পথে এখন শ্রীলঙ্কাই এগিয়ে আছে। তিনি বলেন, এটা ভালো একটা ম্যাচ ছিল। ভালো খেলেছে, ভালো ব্যাটিং করেছে ব্যাটাররা। হ্যাঁ, আমি মনে করি (সিরিজ জিতবে)। তারা (শ্রীলঙ্কা) ভালো করছে। ব্যাটাররা দায়িত্বশীল ব্যাটিং করে ভালো স্কোর গড়ে বাংলাদেশকে চাপে ফেলেছে।

জয়াসুরিয়া অবশ্য এটাও জানিয়ে রেখেছেন, নিজেদের কন্ডিশনে বাংলাদেশও পরের ম্যাচে কামব্যাক করতে পারে। সেই সুযোগ আছে তাদেরও। শ্রীলঙ্কা ক্রিকেটের এই পরামর্শক বলেন, নিজেদের কন্ডিশনে খেলা। অবশ্যই যেকোনো সময় তারা কামব্যাক করতে পারে।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply