মহিলা দলের বিশ্ব নারী দিবসের র‍্যালিতে পুলিশের বাধা

|

নয়াপল্টনে পুলিশি বাধায় বিশ্ব নারী দিবসের র‍্যালি করতে পারেনি জাতীয়তাবাদী মহিলা দল। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা বেধে যায়। অনুমতি না থাকায় তাদেরকে র‍্যালি করতে দেয়া হয়নি বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৮ মার্চ) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা। এরপর র‍্যালি বের করলে পুলিশ বাধা দেয়। পরবর্তীতে পুলিশি বাধায় কিছুক্ষণ স্লোগান দিয়ে কার্যালয়ের ভেতরে চলে যান তারা।

পুলিশ জানিয়েছে, যতটুকু অনুমতি ছিল সেটা করেছে মহিলা দল। সমাবেশ করেছে, বক্তব্য দিয়েছে। সেখানে তারা বাধা দেননি।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস বিষয়টিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে বলেন, নারী দিবসেও পুলিশ নারীদের শান্তিপূর্ণ মিছিল করতে দিলো না। দেশের নারী সমাজ কেমন আছে এটাই তার প্রমাণ। শান্তিপূর্ণ র‍্যালি করতে না দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে সবচেয়ে বেশি অবদান বিএনপি’র। নারীর অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিএনপির আন্দোলন চলবে বলেও জানান তিনি। অভিযোগ করেন, মানুষকে ভয়ভীতি দেখিয়ে দেশ পরিচালনা করছে সরকার।

তিনি আরও বলেন, দেশের জনগনের ভোট দখল করে এখন আইনজীবী, ব্যবসায়ীদের ভোটও দখল করছে সরকার। আওয়ামী লীগ সরকার ক্ষমতার জন্য নির্বাচন নিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করেছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply