আইসিসির ইভেন্ট থেকে দর্শকরা মুখ ফিরিয়ে নিচ্ছে: কোহলি

|

ছবি- ফাইল

ভারতীয় ব্যাটার ভিরাট কোহলি আইপিএল খেলছেন একদম শুরু থেকেই। আইসিসি আয়োজিত বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফিতেও অংশ নিয়েছেন বেশ কয়েকবার। তবে দু’টি প্রতিযোগিতার মধ্যে একটি বিষয়ে বড় ফারাক রয়েছে বলে মনে করেন কোহলি। তার মতে, আইপিএল এবং আইসিসি ইভেন্টে ক্রিকেটারদের নিজেদের এবং সমর্থকদের সঙ্গে সম্পর্ক তৈরির পার্থক্য বেশি ফুটে ওঠে।

কোহলি বলেছেন, আইপিএল তার খুব ভাল লাগে। যে বন্ধুত্বগুলো তৈরি হয়, যেভাবে অনেক নতুন ক্রিকেটারের সঙ্গে আলাপ হয় বা অনেক দিন ধরে একসঙ্গে খেলে বিদেশি সতীর্থদের সঙ্গে বোঝাপড়া তৈরি হয় সেগুলো অনেক তাৎপর্যপূর্ণ। সবার আইপিএল ভালবাসার এটি বড় কারণ। আইপিএলে ক্রিকেটারদের নিজেদের এবং সমর্থকদের মধ্যেও একটি সম্পর্ক তৈরি হয়। যেটি আইসিসি’র প্রতিযোগিতায় অনুপস্থিত। এতে করে আইসিসির ইভেন্টগুলো প্রভাব বিস্তারী হতে পারছে না। এতে দর্শকরাও মুখ ফিরিয়ে নিচ্ছে বলে মনে করছেন কোহলি।

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের সাথে সাক্ষাতের সুযোগ বেশি থাকে। আইসিসির প্রতিযোগিতায় এটির সুযোগ তেমন হয় না। এখানেই আইপিএল আলাদা বলে বিশ্বাস কোহলির।

তিনি বলেন, আইসিসির প্রতিযোগিতায় এক দেশের বিরুদ্ধে আরেক দেশ খেলে। সেখানে অন্য দেশের ক্রিকেটারদের সঙ্গে কথা বলার সুযোগ কম। কিন্তু আইপিএলে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে দুই-তিন দিন পরপরই দেখা হয়। এটিই আইপিএলের সৌন্দর্য। আলাদা পরিবেশে, আলাদা শহরে আলাদা দলের বিরুদ্ধে খেলা। অনেক স্মরণীয় মুহূর্ত তৈরি হয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply