শ্রীলঙ্কার ‘টাইমড আউট’ উদযাপন, পাল্টাপাল্টি বক্তব্য দু’দলের

|

‘নাগিন ড্যান্স’ থেকে ‘টাইমড আউট’। নিদাহাস ট্রফি থেকে ভারত বিশ্বকাপ। শ্রীলঙ্কা-বাংলাদেশের খেলা মানেই মাঠে থাকবে প্রচণ্ড উত্তাপ। দেখা যাবে বিভিন্ন ধরনের উদযাপন। এমন উদযাপনের ধারাবাহিকতা বজায় ছিল চলতি সিরিজেও। শিরোপা জেতার পরে হাতের ঘড়ির দিকে ইঙ্গিত করে আবারও সেই পুরোনো আগুনে ঘি ঢাললো লঙ্কান ক্রিকেটাররা।

শনিবার (৯ মার্চ) স্বাগতিক বাংলাদেশকে ২-১ ব্যবধানে সিরিজ হারানোর পর সেই ‘টাইমড আউট’ উদযাপন করেছে শ্রীলঙ্কা। বিষয়টি নিয়ে ম্যাচ পরবর্তী প্রেস ব্রিফিংয়ে কথা বলেছেন টাইগার অধিনায়ক এবং লঙ্কান কোচ ও ব্যাটার।

তবে, এমন উদযাপন কে ইতিবাচকভাবে নেননি টাইগার অধিনায়ক। নাজমুল শান্ত বলেন, আক্রমণাত্মকভাবে এটা নিয়ন্ত্রণের কিছু নেই। তারা (শ্রীলঙ্কা) এখনও টাইমড আউট থেকে বের হতে পারছে না। ফলে সব উদযাপনে ওরা এটাই করছে।

অতীত থেকে তাদের বের হয়ে আসা উচিৎ জানিয়ে শান্ত আরও বলেন, বর্তমানে থাকা উচিত। মাঠের খেলায় আমরা নিয়মের বাইরে কিছু করিনি। ওরা একটু বেশিই মাতামাতি করেছে, আমরা এগুলো নিয়ে চিন্তিত না।

ঘড়ির দিকে ইঙ্গিত করে এমন উদযাপনের বিষয়ে কথা বলেছেন খোদ লঙ্কান কোচ ও কুশাল মেন্ডিস। সাংবাদিকদের প্রশ্নের জবাবে কুশালের পাল্টা প্রশ্ন ছিল, কিসের উদযাপনের কথা বলছেন?

এরপর নিজেকে সামলে তিনি বলেন, কেউ একজন টাইমড আউট উদযাপন করছিল। যদিও আমি জানি না কেন করছিল। আমরা খুশি ছিলাম তাই আমরা আমাদের উদযাপন করেছি।

শ্রীলঙ্কা দল কি এখন থেকে এভাবেই উদযাপন করবে, এমন প্রশ্নের জবাবে সহকারী লঙ্কান কোচ নাভিদ বলেন, অবশ্যই না। এরপর তিনি এ বিষয়ে আর কথা বলেননি। মন্তব্য করেন, সংবাদ সম্মেলনের জন্য এটি আদর্শ কোনো প্রশ্ন নয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply