টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শামি, ফিরবেন বাংলাদেশ সিরিজে

|

ছবি: সংগৃহীত

অ্যাঙ্কেলের চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে লাল বলের সিরিজে খেলতে পারেননি ভারতীয় পেসার মোহাম্মদ শামি। এই চোটের কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলা হচ্ছে না তার। গোড়ালিতে অস্ত্রোপচার করানোর সপ্তাহখানেক পর জানা গেল, জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হচ্ছে না এই পেসারের।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ, মোহাম্মদ শামির বিষয়টি নিশ্চিত করেছেন। জয় শাহ জানান, আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠের ক্রিকেটে ফিরবেন শামি।

ভারতীয় গণমাধ্যম প্রেস ট্রাস্ট ইন্ডিয়া’র (পিটিআই) সাথে আলাপ করেন বিসিসিআই সেক্রেটারি। সেখানে উঠে এসেছে শামির প্রসঙ্গ। ২০২৩ ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে হারের পর থেকে ক্রিকেটের সাথে নেই এই পেসার। ভুগেছেন চোটে, এরপর করতে হয় অস্ত্রোপচার। যা গত ২৬ ফেব্রুয়ারি সম্পন্ন হয়।

জয় শাহ বলেন, শামির সার্জারি সম্পন্ন হয়েছে। সে ভারতে ফিরে আসবে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে শামির দলে ফেরার সম্ভাবনা আছে।

ভারতীয় ক্রিকেটে শামির বোলিং সবসময় গুরুত্ব রেখেছে। গত বিশ্বকাপে তা যেন ছাড়িয়ে গেছে সব। বিশ্বকাপে শুরুর দিকে সুযোগ না পেলেও দলে ফিরে ৭ ইনিংসে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন তিনি। এবারের আইপিএল খেলতে পারছেন না তিনি। তবে ২০২৩ আইপিএলেও ছিলেন ভয়ংকর। ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারি। গুজরাট টাইটান্সের হয়ে ১৭ ম্যাচে ২৮ উইকেট নিয়েছিলেন শামি।

বাংলাদেশের বিপক্ষে সেপ্টেম্বরে ঘরের মাটিতে ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলবে ভারত। সেখানে শামিকে ফিরতে দেখা যাবে, যদি সব ঠিক থাকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply