শান্ত-রিয়াদকে প্রশংসায় ভাসালেন মুশফিক

|

ছবি: সংগৃহীত

রান তাড়ায় সামনে থেকে নেতৃত্ব দিয়য়েছেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের অধিনায়কের সঙ্গে অবিচ্ছিন্ন ১৬৫ রানের জুটি গড়ে ৬ উইকেটের জয়ে বড় অবদান রেখেছেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমও। তবে ম্যাচ জয়ের জন্য বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার কৃতিত্ব দিচ্ছেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের জুটিকে।

ব্যাটিং সহায়ক উইকেট হলেও খানিকটা ঘাস থাকায় শুরুর কয়েক ওভার ব্যাটারদের জন্য চ্যালেঞ্জিং ছিল। সেই চ্যালেঞ্জেই হেরে গেছেন লিটন দাস, সৌম্য সরকার এবং তাওহিদ হৃদয়। টপ অর্ডারের তিন ব্যাটার দ্রুত বিদায় নিলে মাত্র ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সেখান থেকে শান্তর সঙ্গে জুটি গড়ে স্বাগতিকদের টেনে তুলেন মাহমুদউল্লাহ।

শান্তর সাথে ১৬৫ রানের রেকর্ড গড়া জুটি নিয়ে মুশফিক সংবাদ সম্মেলনে এসে বলেন, আলহামদুলিল্লাহ। আমাদের জুটিটা অনেক ভালো হয়েছে। মূল জুটিটা করেছে রিয়াদ ভাই আর শান্ত। ওই সময় বলটাও নতুন ছিলো, শিশিরের প্রভব অতোটা পড়ছিলো না, তারা সুইং পাচ্ছিলো। উইকেট যখন পাবে, স্বাভাবিক ওখানে দুইশোর বেশি রান ডিফেন্ড করবেন, তখন দ্রুত কয়েকটা উইকেট পড়তেই পারে। ওরা সেটা পেয়েছে। ব্রিলিয়্যান্ট ব্যাটিং রিয়াদ ভাই আর শান্ত। ওই সময়টাতে রান রেটটা ঠিক ছিলো। এই কারণে আমাদের জন্য কাজটা সহজ হয়ে গেছে।

মাহমুদউল্লাহ রিয়াদের ইনিংস শুরু করা নিয়ে পুরো ম্যাচের কৃতিত্বই দিলেন তাকে। রিয়াদের চার্জ করে খেলার কারণে মুশফিকদের ব্যাটিং করা সহজ হয়েছে। অধিনায়ক শান্তকে প্রশংসায় ভাসিয়ে মুশফিক আরও বলেন, বিপিএলে রান পায়নি, ওটা একটা ভিন্ন সংস্করণ। এটা আরেকটা সংস্করণ। একটা মানুষের উপর যখন দায়িত্বটা বেশি থাকে, সব কিছু নিয়ে চিন্তা করে। আমার মনে হয় কিছু কিছু মানুষ থাকে তখন তাদের সেরা খেলাটা খেলে। ও এমন একজন মানসিকতার ছেলে ও যত দায়িত্ব পায় সেটাকে চ্যালেঞ্জ হিসেবে নেয় ও ওভারকাম করে। আমি ব্যক্তিগতভাবে আত্মবিশ্বাসী ছিলাম ও জাতীয় দলে যখনই আসবে তখনই রান করা শুরু করবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply