রোহিঙ্গা ক্যাম্পে অভিযান: বিদেশি পিস্তলসহ ৪ আরসা সদস্য আটক

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান রোহিঙ্গা সালভেশন আর্মির (আরসা) ৪ সন্ত্রাসীকে বিদেশি পিস্তলসহ আটক করেছে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর ল’ এন্ড মিডিয়া উইং এর সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী।

বুধবার (১৩ মার্চ) রাতে উখিয়া ঘোনারপাড়াস্থ ২০ নম্বর ক্যাম্পের এক্সেনশন ব্লক-৫ এর ৩ নম্বর বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়।

আবু সালাম চৌধুরী জানান, ক্যাম্পে নাশকতাসহ বিভিন্ন ধরনের অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে বুধবার রাতে উখিয়া ঘোনারপাড়াস্থ ২০ নম্বর ক্যাম্পের এক্সেনশন ব্লক-৫ এর ৩ নম্বর বাড়িতে বৈঠক বসে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসা’র শীর্ষ পর্যায়ের কিছু সন্ত্রাসী।

এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাতে অভিযানে নামে র‍্যাব। এক পর্যায়ে তাদের বৈঠকের ওই ঘরটি ঘিরে ফেলা হয়। এ সময় র‍্যাব’র উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় আরসার বাংলাদেশের প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ ও আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ, মুহাম্মদ জুবায়ের, সাবের হোসেন প্রকাশ মৌলভী সাবেরকে আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি বিদেশি পিস্তল ও বেশ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তবে, অভিযানের ব্যাপারে বিস্তারিত সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে। পাশাপাশি আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন র‍্যাব’র এই কর্মকর্তা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply