জিম্মি জাহাজটি সোমালিয়া উপকূলের কাছে নোঙর করেছে

|

ফাইল ছবি

ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়া বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’ সোমালিয়া উপকূলের কাছাকাছি নোঙর করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে এ তথ্য জানান তিনি। বৈঠকে মার্চেন্ট মেরিন অ্যাসোসিয়েশন, জাহাজের মালিকপক্ষসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক জানান, জাহাজটি সোমালিয়া উপকূল থেকে ২০ নটিক্যাল মাইল দূরে নোঙ্গর করা হয়েছে। ধারণা করা হচ্ছে, কয়েকদিনের মধ্যেই জলদস্যুরা মালিকপক্ষের সাথে যোগাযোগ করবে। এরপরই নাবিকদের উদ্ধার কর্মপরিকল্পনা ঠিক করা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম বলেন, জাহাজটির বীমাকারী প্রতিষ্ঠান বিএনআই ক্লাব, পাইরেন্সি সেন্টারসহ বিভিন্ন মধ্যস্ততাকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করা হচ্ছে। জলসদস্যুরা চাপ বাড়াবে নানা বিষয়ের ওপর। যারা নেগোসিয়েশন বা দর কষাকষি করবে, তাদের সাথে যোগাযোগ হচ্ছে। খুব দ্রুত যোগাযোগ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply