সাফল্যের কৃতিত্ব শৈশবের কোচকেই দিলেন জয়সওয়াল

|

ফাইল ছবি

স্বপ্নের মত সময় কাটাচ্ছেন ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল। ব্যাট হাতে রীতিমত শাসন করেছেন ইংলিশ বোলারদের। সবশেষ ইংল্যান্ড সিরিজে করেছেন ৭১২ রান। গড়টাও চোখে পড়ার মত ৭৯ দশমিক ৯১। সিরিজ জয়েও বড় ভূমিকা রেখেছেন এই ওপেনার। এমন পারফরম্যান্সে নাম লিখিয়েছেন অনেক নামী-দামি ব্যাটারদের পাশে।

নিজের এই উত্থানে যার অবদান সবচেয়ে বেশি শৈশবের সেই কোচ জুবিন ভারুচাকে স্মরণ করতে ভুলেননি জয়সওয়াল। একই সঙ্গে স্মরণ করেছেন আইপিএলের দল রাজস্থান রয়্যালসের কথা।

জয়সওয়াল বলেন, জুবিন ভারুচা স্যার আমার খেলার উন্নতিতে বড় ভূমিকা রেখেছেন। তিন-চার বছর হয়েছে আমি তার সঙ্গে কাজ করেছি। রাজস্থান রয়্যালসকেও ধন্যবাদ, যেখানে দিনের পর দিন অনুশীলন করার একটি প্ল্যাটফর্ম পেয়েছি।

কোচ হিসেবে ভারতীয় কিংবদন্তী রাহুল দ্রাবিড়কেও পেয়ে খুশি জয়সওয়াল। যুব দলে দ্রাবিড়ের অধীনে খেলার সৌভাগ্য হয়েছিল এই ব্যাটারের।

বিষয়টি নিয়ে এই তরুণ ব্যাটার বলেন, গত নয় মাস ভারতীয় দলের সঙ্গে খেলেছি। সেখানে আমি রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় স্যারের সঙ্গে অনেক কথা বলেছি। এটি আমার খেলার উন্নতিতে দারুণ সাহায্য করেছে। দ্রাবিড় স্যার অনেক কিছু বুঝিয়েছেন। কখন কীভাবে খেলতে হবে সেই টিপসও দিয়েছেন। এখন ম্যাচের পরিস্থিতি বুঝে খেলতে পারি। আমি কীভাবে সেখানে দীর্ঘ সময় থাকতে পারি এবং যেসব শট খেলছি সেগুলো উপভোগ করছি কিনা সেটাও দেখি।

ইংলিশ সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারও পেয়েছেন জয়সওয়াল। ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের তকমাও পেয়েছেন এই তরুণ তারকা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply