জবি শিক্ষার্থীর আত্মহত্যা: অভিযুক্ত শিক্ষার্থীকে দ্রুত গ্রেফতারের আহ্বান

|

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীকে দ্রুত গ্রেফতারের আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার (১৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফাইরুজ অবন্তিকার মৃত্যুতে উপাচার্য সাদেকা হালিম, কোষাধ্যক্ষ হুমায়ুন কবীর গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এছাড়া, মৃত্যুর কারণ হিসেবে তার সুইসাইড নোটে উল্লেখ করা আইন বিভাগের সহপাঠী রায়হান সিদ্দিকি আম্মানকে সাময়িক বহিষ্কারের কথাও জানানো হয়। একইসঙ্গে অভিযুক্ত শিক্ষার্থীকে সহায়তাকারী শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত ও প্রক্টরিয়াল বডি থেকে তাৎক্ষণিক অব্যাহতি প্রদান করার কথাও জানায় কর্তৃপক্ষ।

এছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধিকতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেনকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত প্রতিবেদন পেশ করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘এটা সুইসাইড না, এটা মার্ডার। টেকনিক্যালি মার্ডার।’ স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। তিনি জবির আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply