কারো রাজনৈতিক কর্মসূচিতে বাধা দেয়া উচিত না: ড. মীজানুর রহমান

|

একটি গণতান্ত্রিক ব্যবস্থায় সভা-সমাবেশে করার অধিকার সবার রয়েছে। সেখানে কারোই কোনোভাবে বাধা দেয়া উচিত না। যতক্ষণ পর্যন্ত জনদুর্ভোগ না ঘটে ততক্ষণ পর্যন্ত সমাবেশ করতে দেয়া উচিত। আজ বৃহস্পতিবার যমুনা টেলিভিশনে প্রচারিত ‘রাজনীতি’ অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এসময় ড. মীজান আরো বলেন, মাহমুদুর রহমান মান্নার বরাতে শুনলাম সিলেটে তাদের সমাবেশ করতে পুলিশ অনুমতি দেয়নি। যদিও বিষয়টা স্পষ্ট নয়। তবে আমি মনে করি, সিলেটের সবচেয়ে বড় মাঠ তাদের জন্য বরাদ্দ করা উচিত। যেন সেখানে বড় সমাবেশ করতে পারে। প্রতিবন্ধকতা সৃষ্টি না করে তাদের সহযোগিতা করা উচিত। কারণ আমাদেরকে মনে রাখতে হবে, অল্প কিছুদিনের মধ্যেই গণতান্ত্রিক ব্যবস্থার সবচেয়ে বড় সভা নির্বাচনের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতায় কারা থাকবে সে সিদ্ধান্ত গ্রহণ করবো। তাই যতক্ষণ পর্যন্ত আইনশৃঙ্খলার কোনো ব্যাঘাত না ঘটে ততক্ষণ পর্যন্ত বাধা দেয়া উচিত না।

তিনি আরো বলেন, দুইটা দল একই স্থানে সমাবেশ করতে চাইলে জেলা প্রশাসন সমঝোতা করতে পারে। কাউকে সকালে দেবে আবার কাউকে বিকালে দেবে। আমি মনে করি, এই অজুহাতে কাউকে তার রাজনৈতিক কর্মসূচিতে বাধা দেয়া ঠিক হবে না। আর দুইটা দলই যাতে সুন্দরভাবে কর্মসূচি পালন করতে পারে এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশ প্রশাসনের কাজ।









Leave a reply