আইপিএল খেলতে চেন্নাইয়ের পথে মোস্তাফিজ

|

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। আর মাত্র দুই দিন পড় শুরু হবে বিশ্বের সবচেয়ে সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর। আসন্ন আইপিএলে এবার বাংলাদেশের হয়ে একমাত্র প্রতিনিধিত্ব করবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে আইপিএল খেলার জন্য ইতোমধ্যে ভারতের পথে রওনা দিয়েছেন টাইগার পেসার।

গত ডিসেম্বরে নিলামের নিয়মিত রাউন্ডে অবিক্রিত থাকার পর ‘এক্সিলারেটেড’ রাউন্ডে ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নেয় টুর্নামেন্টের সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস। ‘দ্যা গ্রেট’ মাহেন্দ্র সিং ধোনির দলে যোগ দেয়ার আগে ঢাকা বিমানবন্দরে অপেক্ষারত একটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে তিনি দোয়া চান সবার কাছে।

বিমানবন্দরে অপেক্ষারত অবস্থার একটি ছবি দিয়ে ২৮ বছর বয়সী বোলার লিখেন, আমি রোমাঞ্চিত, নতুন কাজে ঝাঁপিয়ে পড়তে মুখিয়ে আছি। ২০২৪ আইপিএল খেলতে চেন্নাই যাচ্ছি। দোয়া করবেন, আমি যেন নিজের সেরাটা দিতে পারি।

এই লেখার সঙ্গে #WhistlePodu ও #Yellove এই দুটি হ্যাশট্যাগও দিয়েছেন মোস্তাফিজ। চেন্নাই সুপার কিংসকে উৎসাহ ও সমর্থন দিতেই হ্যাশট্যাগ দুটি ব্যবহার করা হয়।

এদিকে, মোস্তাফিজকে নিয়ে সুখবর দিয়ে রেখেছে চেন্নাই। দলটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা এবারের আসরের শুরু থেকে মোস্তাফিজের একাদশে থাকার বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। মূলত, শ্রীলঙ্কার পেসার মাথিশা পাতিরানার চোটের কারণে কপাল খুলতে পারে মোস্তাফিজের।

মোস্তাফিজের প্রসঙ্গে ওই কর্মকতা বলেন, মোস্তাফিজের বৈচিত্র্যময় বোলিং (স্লোয়ার ও কাটার) চেন্নাইয়ের পিচে বেশ কার্যকর হতে পারে। ২০ মার্চ সে ক্যাম্পে যোগ দেবে। র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগেই আমরা ওকে পাচ্ছি। সে জানে, তাকে কী করতে হবে। আমরাও দেখব সে কেমন করে।

আগামী ২২ মার্চ উদ্বোধনী ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকে হতে যাচ্ছে মোস্তাফিজের পঞ্চম আইপিএল দল। এর আগে, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসে খেলছেন ২৮ বছর বয়সী এই পেসার।

সব মিলিয়ে ছয়টি আইপিএল ৪৮ ম্যাচ খেলে ওভারপ্রতি ৭.৯৩ রান দিয়ে মোস্তাফিজের উইকেট ৪৭টি, সেরা বোলিং ১৬ রানে ৩ উইকেট। এবারের আসরের উদ্বোধনী ম্যাচেই ঘরের মাঠ এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের মুখোমুখি হবে চেন্নাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply