মুন্সিগঞ্জে ৫ টাকায় ইফতার সামগ্রী বিতরণ

|

স্টাফ করেসপনডেন্ট, মুন্সিগঞ্জ:

মুন্সিগঞ্জ শহরের উত্তর ইসলামপুর এলাকায় বসেছে অন্যরকম এক ইফতারের বাজার। সেখানে মাত্র ৫ টাকায় পাওয়া গেছে ব্যাগভর্তি ইফতার সামগ্রী। এই ৫ টাকায় একজন ক্রেতা কিনতে পেরেছেন ৭টি পণ্য। শুক্রবার (২২ মার্চ) রমজান উপলক্ষ্যে ‘মুন্সিগঞ্জ সেবা কেন্দ্র’ নামে সংগঠনের উদ্যোগে এই বাজার বসে।

শুক্রবার সকাল ৯টার দিকে শহরের ইদ্রিস আলী মাদবর পলিটেকনিক ইনষ্টিটিউট সড়কের দুপাশে স্টলে স্টলে সাজানো হয় ইফতার সামগ্রী। সেখানে পাওয়া যায় মুড়ি, ছোলা, চিনি, তেল, খেজুর, ডাল ও পেঁয়াজ। তবে একজন ক্রেতা সেই ৭টি পণ্যের প্রতিটি সর্বোচ্চ ১ কেজিই কিনতে পেরেছেন। ৫ টাকায় এতোগুলো বাজার পেয়ে খুশি ক্রেতারা।

বাজার করতে আসা একজন বলেন, জীবনে এই প্রথম ৫ টাকায় বাজার করে এতো কিছু পেলাম। আরেকজন বলেন, রোজায় বাজার থেকে ইফতার কিনে খাবার মতো আমার সামর্থ্য নেই। সারাদিন রোজা রাখার পর আমার মতো অনেকের বাড়িতেই চিনির অভাবে মেলে না শরবত। টাকার অভাবে ইফতারের পাতে থাকে না ছোলা কিংবা খেজুর। এখন ৫ টাকায় ইফতার সামগ্রী কিনতে পেরে বেশ ভালো লাগছে।

এসময় সাধারণ মানুষের পাশে থাকতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করেন আয়োজকরা। সংগঠনটির একজন সদস্য বলেন, আগে আমরা বিনামূল্যে ইফতার সামগ্রী বিতরণ করতাম। তবে মানুষের কাছে সেটি দান হিসাবে ছিল। এবারই প্রথম ৫ টাকার বিনিময়ে সেগুলো দেয়ার আয়োজন করি। সমাজের নিম্ন আয়ের মানুষেরা যেন এগুলোকে আর দান নয়, বরং এসব পণ্য কিনেছেন বলে মনে করতে পারেন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply