চলে গেলেন ঢাবি অধ্যাপক জিয়া রহমান

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান (৬০) মারা গেছেন। শনিবার (২৩ মার্চ) ভোর পৌনে চারটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি মারা যান।

নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক হাসান এ শাফী বিষয়টি নিশ্চিত করে জানান, রাত তিনটার দিকে স্যার হঠাৎ অসুস্থ হয়ে পড়ে আমাকে জানান। আমরা ওনাকে হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালে তার অবস্থার অবনতি হয় এবং কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

জিয়া রহমানের মৃত্যুর খবর পেয়ে ল্যাবএইড হাসপাতালে ভিড় করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। হাসপাতালে ছুটে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম মাকসুদ কামালও। আজ বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জিয়া রহমানের জানাজা অনুষ্ঠিত হবে বলে হাসপাতালে সাংবাদিকদের জানিয়েছেন উপাচার্য।

উল্লেখ্য, অধ্যাপক জিয়া রহমান ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাক্তন প্রাধ্যক্ষ ছিলেন। এছাড়া ২০২২ সালের ১৩ জানুয়ারি থেকে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নীল দলের সিনিয়র সদস্য ছিলেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply