শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন সাকিব

|

ফাইল ছবি

বিশ্বকাপের পরে জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ খেলেননি সাকিব আল হাসান। বিশ্বকাপে আঙুলের চোটে শেষ ম্যাচেও খেলেনি তিনি।এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলেননি। কিউইদের বিপক্ষে অ্যাওয়ে ওয়ানডে এবং টি-২০ সিরিজ মিস করেন টাইগার অলরাউন্ডার।

বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ থেকে বিশ্রাম নেন সাকিব। পরে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজও না খেলার কথা জানিয়েছিলেন খেলোয়াড় থেকে সংসদ সদস্য হওয়া সাকিব। খেলছিলেন ঢাকা প্রিমিয়ার লিগ। এরই মধ্যে মত বদলেছেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই তারকা। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূসকে ওই ম্যাচ খেলার বিষয়ে সাকিব নিজেই জানিয়েছেন।

যমুনা টেলিভিশনের এক অনুষ্ঠানে এই বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকবাজের প্রতিনিধি আতিফ আজম। তিনি বলেন, বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের সাথে আমার কথা হয়েছে। তিনিও জানিয়েছেন, সাকিব পরের ম্যাচ খেলার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। সাকিব জানিয়েছেন তিনি চট্টগ্রাম টেস্ট খেলবেন। সাকিব এতদিন না খেলার বিষয়ে বলা হচ্ছিল, তিনি ভালো বোধ করছেন না। এখন সবকিছু ঠিক আছে। তাই খেলবেন।

চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ৩০ মার্চ। মুশফিকুর রহিমের ইনজুরির কারণে টেস্ট দলে অভিজ্ঞতার ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। যার ছাপ পড়েছে সিলেটে টেস্টেই। এই অবস্থায় অভিজ্ঞতার ঘাটতি পূরণ করতেই মূলত সাকিব নিজ থেকেই খেলতে চেয়েছেন বলে জানা গেছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply