ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের শতবর্ষ উদযাপন

|

ফরিদপুর প্রতিনিধি

দক্ষিণ বঙ্গের অন্যতম বিদ্যাপিঠ ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজের শতবর্ষ পুর্তি বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে।

শনিবার সকালে কলেজের শহর ক্যাম্পাসে শতবর্ষ পুর্তি অনুষ্ঠানে বেলুন উড়িয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ।

এর আগে মন্ত্রীদ্বয়কে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে ১০ তলা বিশিষ্ট শতাব্দি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও গাছ রোপন করেন মন্ত্রীদ্বয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোশাররফ আলী সভাপতিত্বে এসময় সাবেক সচীব মো. হেমায়েত উদ্দিন তালুকদার, প্রফেসর মিয়া লুৎফর রহমান বক্তব্য রাখেন।

সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, শত বছরের এই প্রতিষ্ঠানটি অসংখ্য প্রকৌশলী, চিকিৎসক, শিক্ষক, বুদ্ধিজীবী, রাজনৈতিকনেতা সহ সরকারি বেসরকারি কর্মকর্তা তৈরি করেছে। বৃটিশ বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলনে এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অগ্রনী ভুমিকা পালন করেছে।

সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সার্বিক উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। এ জয়যাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আসা দরকার।

বিকেলে একই মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের মোনালী ঠাকুর, ব্যান্ড তারকা জেমস, চিত্র নায়ক ফেরদৌস, চিত্র নায়িকা পূর্নিমাসহ ঢাকা ও কলকাতার শিল্পীরা নাচ ও সঙ্গীত পরিবেশন করেন।









Leave a reply