রোমে সরাসরি ফ্লাইট পেয়ে উচ্ছ্বসিত প্রবাসীরা

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ ৯ বছর পর আবারও ইতালির রাজধানী রোমের সাথে ঢাকার সরাসরি ফ্লাইট পেয়ে উচ্ছ্বসিত প্রবাসীরা। এতে করে ইউরোপের এই দেশটিতে থাকা ২ লাখেরও বেশি প্রবাসি নির্বিঘ্নে দেশে যাতায়াত করতে পারবেন। বহরে নতুন অত্যাধুনিক উড়োজাহাজ যোগ হবার পর, এই প্রথম ইউরোপিয়ান ইউনিয়ন ভুক্ত কোনো দেশে বিমানের যাত্রা শুরু হলো।

ইটালি বিমানবন্দরের রানওয়ে স্পর্শের পর ঢাকা থেকে আসা ১ম ফ্লাইটের যাত্রীরা এভাবেই উল্লাস প্রকাশ করেন। ঐতিহাসিক এই ফ্লাইটের সাক্ষী হতে মন্ত্রনালয়ের সচিব, বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। যাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন প্রবাসীরা।

ফিরতি ফ্লাইটে যারা রোম থেকে সরাসরি ঢাকা ফিরছিলেন তাদের উচ্ছ্বাস ছিল আরো বেশি। এর আগে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩ টায় ঢাকা থেকে রোমের উদ্দেশে যাত্রা করে বিমানের ড্রিমলাইনার হংস বলাকা। যাত্রীদের আশা বিমানের নবযাত্রা যেন থমকে না যায়।

অন্য এয়ারলাইন্সের সাথে টিকে থাকতে যাত্রী সেবার মান বাড়ানোর কথা জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক। বিমানে আরো উড়োজাহাজ বাড়ানোসহ অস্ট্রেলিয়া ও ইউরোপে অন্য গন্তব্যে ফ্লাইট চালুর চিন্তাভাবনার কথাও জানান ব্যবস্থাপনা পরিচালক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply