টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপিত মাশরাফি বিন মুর্তজা।

এ ম্যাচে অভিষেক ঘটেছে ফজলে মাহমুদ রাব্বির। দলে ফিরেছেন পেইস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। দলে সাইফুদ্দিন ছাড়াও বাকি দুই পেইসার অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা আর মোস্তাফিজুর রহমান। দুই স্পিনার মেহেদী মিরাজ আর নাজমুল অপু।

চোটের কারণে এ সিরিজে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন তিনি। চোটের কারণে দলে নেই বাংলাদেশ ক্রিকেটের আরেক মহারথী তামিম ইকবাল। তার জায়গায় খেলবেন ইমরুল কায়েস। আর জ্বরের কারণে বিশ্রাম দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। তার স্থলাভিষিক্ত হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ : হ্যামিল্টন মাসাকাদজা, চেফাস ঝুওয়াও, ক্রেইগ অরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply