বেরোবিতে ছাত্রলীগের পিটুনির শিকার ছাত্রদল, আহত ৪

|

সিনিয়র করেসপনডেন্ট, রংপুর:

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নাশকতার অভিযোগে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরের শিকার হয়েছেন ছাত্রদল কর্মীরা। এতে ছাত্রদলের ৪ কর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কমোড়ে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ২০/২৫ জন নেতাকর্মী পার্কের মোড়ে একত্রিত হয়। এসময় ক্যাম্পাস থেকে অর্ধশতাধিক ছাত্রলীগ নেতাকর্মী নাশকতার অভিযোগ এনে তাদের মারধর শুরু করে। এতে উভয় পক্ষেই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ছাত্রদল নেতাকর্মীরা সেখান থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থলের নিয়ন্ত্রণ নেয়। এরপর সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আল আমিন অভিযোগ করে বলেন, ইফতার শেষে ফিরে রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ফটকের সামনে পার্কের মোড়ে বসে আড্ডা দিচ্ছিলাম আমরা। এসময় আমরা কোনো প্রোগ্রাম বা সমাবেশ করিনি। কিছুক্ষণের মধ্যে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী লাঠি ও অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে। বিষয়টি আমরা সাথে সাথেই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তিনি আরও বলেন, আমরা বাইরে চা খেতেও একসাথে বসতে পারি না। হামলা হয় প্রতিনিয়ত।

ঘটনা সম্পর্কে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য সমাবেশ করছিল। সাধারণ ছাত্রদের নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওই পরিকল্পনা ভেস্তে দিয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মারুফ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি এবং এলাকায় নিয়ন্ত্রণ নিই। এরপর উভয়পক্ষই সেখান থেকে সরে যায়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, গতকাল রাতে ছাত্রলীগ-ছাত্রদলের মারামারির বিষয়টি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়নি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply