চান্ডিমাল-সিলভার বিদায়, বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

|

৩১৪ রানে ৪ উইকেট। এমন স্কোরবোর্ড নিয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষ করেছিল সফরকারী শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে লঙ্কানদের সংগ্রহ আরও ৯৭ রান। এর বিনিময়ে উইকেট পড়েছে মাত্র একটি। দ্বিতীয় সেশনের শুরুতে সাজঘরে ফিরে গেছেন ধনাঞ্জয়া ডি সিলভাও।

চট্টগ্রামের আকাশে সকাল থেকেই হালকা বৃষ্টি পড়ছিল। মেঘলা আবহাওয়ার মধ্যেই দিনের খেলা শুরু হয়। প্রথম সেশনের একমাত্র উইকেটটা এসেছে সাকিব আল হাসানের বোলিংয়ে। ৭০ রান করে ধনাঞ্জয়া ও ১৭ রানে কামিন্দু মেন্ডিস অপরাজিত থেকে শেষ করেন দিনের প্রথম সেশন।

প্রথম দিন শেষে ৩৪ রানে দীনেশ চান্ডিমাল ও ধনঞ্জয়া ডি সিলভা ১৫ রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় দিনের ১৬ তম ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। ব্যক্তিগত ৫৯ রানে সাকিবের বলে লিটনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন চান্ডিমাল। এই উইকেটের ফলে ৮৬ রানের পঞ্চম উইকেট জুটির পতন ঘটে।

২৮ ওভারে খেলার পরে লাঞ্চ বিরতিতে যায় দুদল। লাঞ্চের পর দিনের দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই বিদায় নেন ধনাঞ্জয়া। খালেদ আহমেদের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন লঙ্কান অধিনায়ক। লাঞ্চের আগের ৭০ রানকে আর বাড়াতে পারেননি তিনি। শ্রীলঙ্কার প্রথম ইনিংস এগোচ্ছে পাঁচশ’ রানের পথে। ক্যাচ আর ফিল্ডিং মিসের পসরা সাজিয়েছে টাইগাররা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply