বাংলাদেশের ‘অদ্ভুত রিভিউ’ নিয়ে কলকাতা পুলিশের রসিকতা

|

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা মেট্রোপলিটন পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব। তাদের নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে তারা জনসাধারণের জন্য বিভিন্ন সতর্কতামূলক বার্তাও দেয়। মাঝে মাঝে সেগুলো মজার মাধ্যমে হাস্যরসাত্মক ভঙ্গিমায় উপস্থাপন করা হয়। এবার তারা পোস্ট দিয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা চট্টগ্রাম টেস্টের একটি রিভিউ নিয়ে। মেন্ডিসের ব্যাটিংয়ের সময় রিভিউটি নেয় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

কলকাতা পুলিশের ফেসবুক পেজের অ্যাডমিন একটি মিম বানিয়েছে। শান্তর রিভিউ নেওয়ার মুহূর্ত আর টিভি রিপ্লেতে দেখানো মেন্ডিসের মাঝ ব্যাটে বল লাগার মুহূর্তের ছবি দুটি নিয়ে বানানো হইয়েছে এটি। মিমটিতে শান্তর ছবিটির পাশে তারা লিখেছে, ‘লোভনীয় লিংকে ক্লিক করার আগে…।’ আর মেন্ডিসের ব্যাটে বল লাগার মুহূর্তের ছবিটির পাশে লেখা রয়েছে ‘পরে…।’

আসলে এই মিম দিয়ে অনলাইন বা ভার্চুয়াল জগতের সতর্কতাকে নির্দেশ করেছে কলকাতা পুলিশ। মাঝে মাঝেই আমাদের ফোনের ইনবক্সে কিংবা বিভিন্ন সাইটে অনেক লিংক আসে। সেগুলোতে ক্লিক করে ডিভাইসের ক্ষতিসহ ব্যক্তিগত তথ্য হ্যাকের ঘটনাও ঘটে। তাই কলকাতা পুলিশ এই বার্তা দিয়েছে যে, অনেক সময় যেটি ভেবে লিংকে প্রবেশ করা হয়  পরে দেখা যায় আসলে সেটি নয়। বরং নেতিবাচক অনেক কিছু ঘটে। এমনকি পোস্টের ক্যাপশনে তারা সাইবার সিকিউরিটির হ্যাশট্যাগও ব্যবহার করেছে।

উল্লেখ্য, শান্তর এই রিভিউ শুধুমাত্র কলকাতা পুলিশই নয়, ফেসবুকের দেশীয় বিভিন্ন পেজ ও গ্রুপেও এটি নিয়ে চর্চা হয়েছে। নেটিজেন ও ক্রিকেট ভক্তরা ক্ষোভও ঝেড়েছেন বাংলাদেশের এই অদ্ভুত রিভিউয়ের জন্য।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply