দ্বিতীয় সারির দল নিয়েই পাকিস্তান সফরে নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।। আইপিএলে ব্যস্ত থাকার কারণে মূল ক্রিকেটারদের বেশির ভাগই যে যাচ্ছেন না পাকিস্তান সফরে! তাই নিয়মিত ৯ ক্রিকেটারকে ছাড়াই গ্রিন ক্যাপদের মোকাবিলায় নামতে হবে কিউইদের। পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজে মাইকেল ব্রেসওয়েল নেতৃত্বে খেলবে ব্ল্যাক ক্যাপরা।

মঙ্গলবার (২ এপ্রিল) সিরিজটির জন্য মাইকেল ব্রেসওয়েলের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। নিয়মিত অধিনায়ক টম ল্যাথাম দ্বিতীয় সন্তানের অপেক্ষায় থাকায় ছুটি নিয়েছেন। এতেই নেতৃত্ব বর্তায় চোটের কারণে এক বছর পর জাতীয় দলে ফেরা স্পিনার ব্রেসওয়েলের কাঁধে। সম্প্রতি নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট লীগ প্লাঙ্কেট শিল্ডে ক্যারিয়ারসেরা (৪১ রানে ৮ উইকেট) বোলিং করেন এই ৩৩ বছর বয়সি অফস্পিনার। টেস্ট দলের অধিনায়ক টিম সাউদিকে এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে।

২০২৪ আইপিএলে খেলছেন নিউজিল্যান্ডের ৮ ক্রিকেটার। তারা হলেন- ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, কেইন উইলিয়ামসন, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট এবং গ্লেন ফিলিপস। এ ছাড়া কাউন্টি ক্রিকেট ক্লাব নটিংহ্যামশায়ারের খেলায় ব্যস্ত থাকায় পাকিস্তান সফরে যাবেন না টপ অর্ডার ব্যাটার উইল ইয়ং। এই ৯ ক্রিকেটারকে পাকিস্তান সফরে পাচ্ছে না নিউজিল্যান্ড। 

পাকিস্তানের বিপক্ষে ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ২১ বছর বয়সী ব্যাটার টিম রবিনসন। সম্প্রতি নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে ৫৯.৬০ গড় এবং ১৮৭.৪২ স্ট্রাইকরেটে ২৯৮ রান করেছিলেন তরুণ এই ব্যাটার, যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ও ওয়ানডে অভিষেক হওয়া উইল ও’রুর্কের। কেন্দ্রীয় চুক্তিতে না থাকা অলরাউন্ডার জিমি নিশামও চলতি বছরে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন। 

বিশ্বকাপ প্রস্তুতির জন্য পাকিস্তান সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করছেন নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) নির্বাচক স্যাম ওয়েলস। অধিনায়ক ব্রেসওয়েলকে নিয়ে তিনি বলেন, মাইকেল (ব্রেসওয়েল) অনেক দিন মাঠের বাইরে ছিল, আবার তাকে ফিরতে দেখা রোমাঞ্চকর। সবাই তার নেতৃত্বের প্রশংসা করে। ওয়েলিংটন, নিউজিল্যান্ড এ, নিউজিল্যান্ড একাদশকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে তার, যেটা পাকিস্তানে দলকে নেতৃত্ব দিতে কাজে আসবে। 

আগামী ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি চার ম্যাচ যথাক্রমে ২০, ২১, ২৫ এবং ২৭ এপ্রিল। 

নিউজিল্যান্ড স্কোয়াড: মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সর্ফট, বেন লিস্টার, কোল ম্যাকনঞ্চি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রুর্ক, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেইফার্ট এবং ইশ সোধি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply