অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরলো ম্যানসিটি, ফোডেনের হ্যাটট্রিক

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) সবশেষ দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে লিগ থেকে কিছুটা পিছিয়ে পড়ে ম্যানচেস্টার সিটি। তবে হতাশার বৃত্ত থেকে বেরিয়ে দুর্দান্ত জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। হ্যাটট্রিক করেছেন দলটির ইংলিশ তারকা ফিল ফোডেন।

বুধবার (৩ এপ্রিল) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অ্যাস্টন ভিলাকে আতিথ্য জানায় ম্যানচেস্টার সিটি। ম্যাচের ১১ মিনিটেই সিটিজেনদের লিড এনে দেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। ডান দিক থেকে জেরেমি ডকুর চমৎকার ক্রসে ছুটে গিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন স্প্যানিশ মিডফিল্ডার।

সমতা ফেরাতে খুব বেশি সময় নেয়নি ভিলা। ম্যাচের ১৭তম মিনিটে পাল্টা আক্রমণে হুন দুরানের গোলে সমতায় ফেরে সফরকারীরা। প্রথমার্ধের শেষ দিকে অসাধারণ এক ফ্রি কিক শটে ম্যানসিটিকে এগিয়ে নেন ফিল ফোডেন। ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওলার শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ফোডেন। রদ্রির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে নিখুঁত শটে জাল খুঁজে নেন ফোডেন। পোস্টে লেগে ভেতরে যাওয়া বল ঠেকানোর কোনো সুযোগই ছিল না ভিলা গোলরক্ষকের। স্কোরলাইন হয়ে যায় ৩-১। 

আট মিনিট পরেই হ্যাটট্রিক পূর্ণ করেন ইংলিশ তারকা। ২৫ গজ দূর থেকে জোরালো শটে স্কোর শিটে নাম তোলেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সিটির হয়ে এটি ফোডেনের ২১তম গোল। পুরো ম্যাচে ৬৭ শতাংশ বলের দখল রেখে ২৫টি আক্রমণ তৈরি করে পেপ গার্দিওয়ালা শিষ্যরা। যার ১১টিই ছিল লক্ষ্যে। ৪-১ গোলের জয়ে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরেই থাকলো ম্যানচেস্টার সিটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply