ঈদগাহ মাঠে সামিয়ানা টানানো নিয়ে সংঘর্ষ, আহত ৭

|

স্টাফ করেসপনডেন্ট, মুন্সিগঞ্জ:

মুন্সিগঞ্জের শ্রীনগরে ঈদগাহ মাঠে সামিয়ানা টানানো নিয়ে দ্বন্দ্বের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭ জন আহত হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) জুম্মার নামাজের পর উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের নতুন বাজার এলাকায় ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এলাকার বাইতুল মামুর জামে মসজিদের নাম পরিবর্তন নিয়ে অনেকদিন ধরে বিরোধ চলে আসছিল। মসজিদটির ৩ জন জমি দাতার মধ্যে ১ জন হলেন মোহাম্মদ আলী সিপাহী। বাকী ২ জন মোহাম্মদ আলী বেপারী ও মাওলানা গনি মুন্সী। কিন্তু মসজিদ নির্মাণের প্রায় ৪০ বছর পর এসে সিপাহীবাড়ীর লোকজন মসজিদটির নাম পরিবর্তন করে রাখে সিপাহীবাড়ি বাইতুল মামুর জামে মসজিদ। এনিয়ে ওই এলাকার দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল।

শুক্রবার জুম্মার নামাজের পর আগামী ঈদুল ফিতরের ঈদগাহ মাঠে সিপাহী বাড়ির লোকজন ও কালাম শিকদার-মকবুল মুন্সিদের মধ্যে কারা তাবু টানাবেন তা নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে সিপাহী গ্রুপের আব্দুল খালেক ,আমজাদ, মুনতাজ উদ্দিন, দ্বীন ইালাম ও আজিজুল আহত হয়। তাদেরকে রক্তাক্ত অবস্থায় শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপরদিকে কালাম শিকদার গ্রুপের ২ জন আহত হয়েছে।

উল্লেখ্য, রাঢ়িখাল ইউনিয়ন পরিষদের স্থানীয় মেম্বার বলেন, ঈদগাহ মাঠে তাবু টানানোর আধিপত্য নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। শ্রীনগর থানার ওসি আব্দুল্লাহ আল তায়েবীর বলেন, মারামারির ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply