সমান উইকেট আর এক ম্যাচ কম খেলেও কেন পার্পল ক্যাপ হারালেন মোস্তাফিজ?

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথম তিন ম্যাচেই ৭ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। নিজের দখলে নিয়েছিলেন পার্পল ক্যাপ। টুর্নামেন্টের মাঝপথে হঠাৎ দেশে ফেরায় খেলতে পারেননি চেন্নাইয়ের হয়ে শেষ ম্যাচটি। তবে, সে ম্যাচের এক দিন আগেই পার্পল ক্যাপ হারিয়েছেন তিনি।

বর্তমানে গুজরাট টাইটান্সের পেসার মোহিত শর্মার দখলে রয়েছে পার্পল ক্যাপ। তিনিও নিয়েছেন সমান ৭টি উইকেটই। তবে, তিনি ম্যাচ খেলেছেন চারটি। এক ম্যাচ বেশি খেলেও পার্পল ক্যাপ তার দখলে কেন? উত্তর হচ্ছে, মোহিত শর্মার ইকোনমি রেট ৮.১৮। যেখানে মোস্তাফিজের ইকোনমি রেট ৮.৮৩। এই হিসেবেই মোহিতের থেকে পিছিয়ে রয়েছেন কাটার মাস্টার। যার কারণে, পার্পল ক্যাপ হারিয়েছেন তিনি।

এছাড়া এবারের আইপিএলে সবচেয়ে বেশি ১৫৬.৭ গতিতে বল করে রেকর্ড করেছিলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মায়াঙ্ক যাদব। তিনি রয়েছেন তালিকার তিন নম্বরে। ২ ম্যাচে তার উইকেট সংখ্যা ছয়টি।

অন্যদিকে ডানহাতি লেগস্পিনার চাহাল এবং বাঁহাতি পেসার খলিল আহমেদ ছয়টি করে উইকেট নিয়ে সেরা চার এবং পাঁচে রয়েছেন। গত মৌসুমেও সর্বাধিক উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছিলেন মোহিত।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু যুক্তরাষ্ট্রের ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে জরুরি ভিত্তিতে ঢাকায় ফিরেছেন তিনি। মোস্তাফিজকে ছাড়া খেলতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের কাছে পাত্তাই পায়নি চেন্নাই। তাদের দেয়া ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যায় প্যাট কামিন্সের দল।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply