প্রথমবার চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে কক্সবাজার গেল ‘বিশেষ ট্রেন’

|

ছবি- সংগৃহীত

এবারের ঈদযাত্রা স্বস্তি ও আরামদায়ক করতে চট্টগ্রাম-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু হয়েছে। সোমবার (৮ এপ্রিল) প্রথম ট্রেনটি সকাল সাতটায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে রওনা হয়। ট্রেনটি ১০টা ২০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছার কথা থাকলেও ১৫ মিনিট দেরিতে পৌঁছেছে।

প্রথমবারের মতো চট্টগ্রাম থেকে বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করায় খুশি যাত্রীরা। অনুভূতিও ছিল অসাধারণ।

রেলওয়ের কক্সবাজারের স্টেশন মাস্টার গোলাম রব্বানী জানিয়েছেন, ট্রেনটি ষোলোশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু এই আটটি স্টেশনে যাত্রা বিরতি দেয়। তিনি জানান, প্রথমদিন ৮টি স্টেশনে বিরতি দিয়ে যাত্রী উঠানামার সকল কিছু যাচাইয়ের কারণে ১৫ মিনিটি দেরিতে পৌঁছেছে। ট্রেনটি সন্ধ্যা ৭টায় একইভাবে কক্সবাজার থেকে ছেড়ে রাত ১০টা ৫ মিনিটে চট্টগ্রামে পৌঁছাবে।

তিনি জানান, ট্রেনটি আজ থেকে ঈদুল ফিতরের আগেরদিন পর্যন্ত এবং ঈদুল ফিতরের পরের দিন থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চলবে। আবার ১৫ ও ১৬ এপ্রিল দু’দিন বন্ধের পর ১৮ এপ্রিল পর্যন্ত চলাচল করবে। ১০ টি কোচের ৪৩৮ সিটের ট্রেনটিতে প্রথম শ্রেণির সিটের (চেয়ার) ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা এবং শোভন সিটের ভাড়া ১৮৫ টাকা।

কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হয় গত ১ ডিসেম্বর থেকে। বিপুল যাত্রী চাহিদা থাকলেও গত চার মাস ধরে এই রুটে চলাচল করছে মাত্র দুটি ট্রেন। তাও চলছে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে।

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করা কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস বিরতিহীন হওয়ায় দক্ষিণ চট্টগ্রামের মানুষ দোহাজারী-কক্সবাজার রেললাইনের সুফল পায়নি। এ নিয়ে ক্ষোভ ছিল স্থানীয়দের মধ্যে। 

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply