আমিরের জন্য সহানুভূতি আছে, কিন্তু কোনো ক্ষমা নেই: রমিজ

|

ছবি: সংগৃহীত

অবসর ভেঙে মাঠে ফেরার ঘটনা নতুন কিছু নয় ক্রীড়াক্ষেত্রে। হরহামেশাই ঘটে এমন ঘটনা। এবার সেই নজির আবারও তৈরি করেছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। গত ২৪ মার্চ অবসর ভেঙে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন এই পেসার।

তবে আমিরের ফেরা নিয়ে মোটেও খুশি নন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় এই পেসারকে পাকিস্তান দলের আশেপাশে দেখতে চান না রমিজ। তিনি বলেন, আমিরের ব্যাপারে আমার মতামত একদম পরিষ্কার। ওর জন্য আমার সহানুভূতি আছে, কিন্তু কোনো ক্ষমা নেই। আল্লাহ না করুক, আমার ছেলে যদি কখনো এ ধরনের কাজে জড়ায়, তাহলে তাকে আমি কোনোদিন মেনে নেব না।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন আমির। শাস্তি শেষে আবারও ক্রিকেটে ফিরে জাতীয় দলের হয়ে খেলেন আমির। তবে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বনি-বনা না হওয়ায় ২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির। তবে সব ছাপিয়ে ফিক্সিংয়ের সেই ঘটনা নাড়া দেয় রমিজ রাজাকে।

পিসিবির সাবেক এ চেয়ারম্যান বলেন, আমার স্পষ্ট মনে আছে সেই দিনের কথা। তখন লর্ডস টেস্টে ধারাভাষ্য দিচ্ছিলাম আমি। সালমান বাট, আসিফ ও আমিরদের কারণে সমালোচিত হতে হয়েছিল আমাকে। এই ঘটনা কখনোই ভুলতে পারবো না আমি।

টিম ম্যানেজমেন্ট ও পিসিবিতে পরিবর্তন আসায় আবারও জাতীয় দলে ফিরছেন আমির। এখন দেখার বিষয় পাকিস্তানের ভাগ্য পরিবর্তনে কতটুকু অবদান রাখতে পারেন এই পেসার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply