ভারতীয় দর্শকের প্রশংসা বাবরের কণ্ঠে

|

ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব সে রাজনীতিই হোক বা ক্রিকেটের ময়দান, সবসময় সেটি তাজা খবর। কিন্তু কোনো পাকিস্তানি ক্রিকেটার যদি বলে ভারতীয় সমর্থকরা তাকে ভালোবেসেছে, সম্মান জানিয়েছে। একটু তো অবাক নিশ্চয়ই হবেন! আর এটির শুরু মূলত দু’দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ হওয়ার পর থেকে।

তবে সম্প্রতি দারুণ সব কথা বলে তাক লাগিয়ে দিয়েছেন পাকিস্তানের সাদা বলের অধিনায়ক বাবর আজম। মূলত গেল ওয়ানডে বিশ্বকাপে ভারতে খেলার অভিজ্ঞতা প্রকাশ করলেন এই ২৯ বছর বয়সী ক্রিকেটার।

বাবর আজম বলেন, প্রথমবারের মতো আমি ভারতে গিয়েছিলাম, সেখানকার পরিবেশ ও জনগনকে নিয়ে আমার কোনো ধারণা ছিলো না। কিন্তু আমি যখন ভারতের মাটিতে পা রাখলাম আমি চিন্তাও করতে পারিনি, ভারতীয় ভক্তরা এভাবে আমাকে সমর্থন জানাবে। আমার নাম ধরে ডাকতে থাকবে। এমনভাবে আমাকে স্বাগত জানিয়েছে ভারতীয়রা, সত্যিই আমি অবাক হয়েছি।

একই সাথে তিনি জানিয়েছেন, পাকিস্তান দলকেও যথেষ্ট ভালোবাসা ও সম্মান জানিয়েছে ভারতীয় সমর্থকরা। বাবর বলেন, হায়দরাবাদে আমাদের প্র্যাকটিস ম্যাচের সময় পুরো স্টেডিয়ামে হাজির হয়ে যায় হাজার হাজার সমর্থক। এটা অন্যরকম এক মুহূর্ত ছিলো। যেখানে আমাদের প্রতি ছিলো তাদের ভালোবাসা ও সম্মান।

ভারতের বিপক্ষে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে লড়েছিলো পাকিস্তান। এত বড় স্টেডিয়ামে পুরো ভারতীয় সমর্থকদের সামনে কেমন অনুভূতি ছিলো তার, সেটি প্রকাশ করেছেন এই ব্যাটার। বাবর বলেন, ভারতের বিপক্ষে তাদের মাটিতেই খেলার সময় দেখবেন পুরো স্টেডিয়ামটাই নীল রঙে ছেয়ে আছে। আর এটাই স্বাভাবিক। কিন্তু অন্যান্য স্টেডিয়ামে আমরাও সমর্থন পেয়েছি। এটি ছিল অন্যরকম এক অনুভূতি।

জানালেন সেদিন ম্যাচ শেষে কি কথা হয়েছিলো ভিরাট কোহলির সাথে। বাবর বলেন, আমি যখনই ভারতের বিপক্ষে খেলি তখনই মুখিয়ে থাকি ভিরাটের সঙ্গে কথা বলার জন্য। বেশ কিছু ক্রিকেটীয় বিষয়ে আমাদের কথা হয়। এছাড়াও তার সঙ্গে আমার অনেক ব্যাপারে কথা হয়। কিন্তু সেগুলো আমি এখানে বলতে পারছি না।

সবশেষ জানালেন, ভারত ছাড়াও সেখানকার খাবার বেশ পছন্দ হয়েছে বাবর আজমের। যার মধ্যে অন্যতম হায়দরাবাদি বিরিয়ানি ও সামোসা চাট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply