কেইনের ঘরে ফেরার রাতে আর্সেনাল-বায়ার্নের লড়াই ড্র

|

মাঠের ফুটবলে সময়টা খুব বেশি ভালো কাটছে না বায়ার্ন মিউনিখের। ১১ মৌসুম পর বুন্দেসলিগা শিরোপা হাতছাড়ার পথে দলটি। লিগ কাপের শিরোপাও হারিয়েছে। আশা বেঁচে ছিল শুধু চ্যাম্পিয়নস লিগে। সেখানেও কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ জিততে পারেনি দলটি।

ম্যাচে সবার চোখ ছিল হ্যারি কেইনের ওপর। কারণ, এটা যে ছিল ইংলিশ স্ট্রাইকারের লন্ডনে ফেরার ম্যাচ। ঘরে ফেরার রাতে কেইন গোল পেলেও, শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরা হয়নি তার দলের। আর্সেনালের বিপক্ষে এগিয়ে গিয়েও ম্যাচ শেষ করতে হয়েছে ২-২ সমতায়।

অ্যামিরেটস স্টেডিয়ামে ১২ মিনিটেই স্বাগতিক দর্শকদের আনন্দের উপলক্ষ্য এনে দেন বুকায়ো সাকা। বেঞ্জামিন হোয়াউটের কাছ থেকে পাওয়া বল বক্সের ভেতর থেকে বা পায়ের বাঁকানো শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। 

পিছিয়ে পড়ার ছয় মিনিটের মধ্যে ম্যাচে ফিরে আসে বায়ার্ন মিউনিখ। লিওন গোরেতজকার দারুণ পাস থেকে স্লাইডিং শটে লক্ষ্যভেদ করেন সার্জ জিনাব্রি। ৩২ মিনিটে ব্যবধানও বাড়িয়ে নেয় জার্মান ক্লাবটি।  পেনাল্টি থেকে বায়ার্নকে সঠিক পথে ফিরিয়ে আনেন হ্যারি কেইন।

পিছিয়ে পড়ার পর খেই হারায় আর্সেনাল। আক্রমণ ও বলের দখলে অবশ্য আর্সেনালই এগিয়ে ছিল। কিন্তু তাদের আক্রমণগুলো ম্যাচে ফেরার জন্য মোটেই যথেষ্ট ছিল না। ঘরের মাঠে পিছিয়ে থেকেই বিরতিতে যায় প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা দলটি।

বিরতির পরও দাপট ছিল আর্সেনালের। ম্যাচে ফেরার জন্য জোর চেষ্টা চালায় তারা। বায়ার্নও চেষ্টা করে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান বাড়িয়ে ম্যাচকে নিরাপদে নিয়ে যেতে। তবে এ লক্ষ্যে বায়ার্ন সফল না হলেও, আর্সেনাল ঠিকই কাঙ্ক্ষিত সমতাসূচক গোলটি পেয়ে যায়। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে জাল খুঁজে নেন লেয়ান্দ্রো ট্রোসার্ড। শেষ দিকে দুই দলই গোলের খোঁজে থাকলেও কেউই পারেনি লক্ষ্যভেদ করতে। বায়ার্নের মাঠে আগামী ১৭ই এপ্রিল হবে ফিরতি লেগের লড়াই।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply