‘গোল না পেলে হাল্যান্ড একেবারেই অকাজের’

|

ছবি: সংগৃহীত

বড় ম্যাচ মানেই নিজেকে হারিয়ে খোঁজা ম্যানচেস্টার সিটির গোলমেশিন খ্যাত আর্লিং হাল্যান্ডের। লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আর্সেনালের বিপক্ষে ছিলেন নিজের ছায়া হয়ে। এবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়ালের মাদ্রিদের বিপক্ষে আরও নিষ্প্রাণ এই নরওয়েজিয়ান তারকা। পুরো ম্যাচে তাকে নজরবন্দী করে রাখেন অ্যান্তনি রুডিগার। ৯০ মিনিট মাঠে থেকে গোলমুখে শট নিতে পেরেছেন মাত্র ১টি।

আর তাতেই হাল্যান্ডকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। নেদারল্যান্ডসের সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ফন ডার ভার্ট তাকে বললেন অকেজো খেলোয়াড়। তিনি বলেন, আর্লিং হাল্যান্ড খুবই খারাপ খেলেছে। যদি সে গোল না করে, তবে সে একেবারেই অকাজের। বল পায়ে আমার তাকে গড়পড়তা খেলোয়াড়ই মনে হয়েছে।

এর আগে আর্সেনালের বিপক্ষে ম্যাচে তার নিষ্প্রাণ উপস্থিতি নিয়ে সরব হয়েছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তী রয় কিন। তুলনা করেছিলেন ইংলিশ ফুটবলের চতুর্থ স্তরের লিগের ফুটবলার হিসেবে। রয় কিন বলেন, গোলমুখে সে বিশ্বসেরা। কিন্তু একজন খেলোয়াড় হিসেবে তার সাধারণ খেলা খুবই নিচু মানের। তাকে নিজের খেলার উন্নতি ঘটাতে হবে। সে অনেকটা লিগ টুতে খেলা ফুটবলারের মতো।

তবে পাল্টা মন্তব্যে হল্যান্ডকে বিশ্বসেরা স্ট্রাইকার দাবি করেছিলেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালা। যদিও হল্যান্ড সেই দাবি জোরালো প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন রিয়াল মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply