বিশ্বে প্রথম সম্পূর্ণ ওয়াটারপ্রুফ ফোন আনলো অপো

|

ওয়াটার রেসিস্টেন্ট ফোন বাজারে এসেছে অনেক আগেই। তবে এখন পর্যন্ত সম্পূর্ণ ওটারপ্রুফ ফোন বাজারে ছিল না। সুখবর হলো চীনা ব্রান্ড অপো বাজারে আনতে চলেছে এমনই স্মার্টফোন।

অপো এ-৩ প্রো মডেলে আইপি৬৯, আইপি৬৮ এবং আইপ৬৬ সার্টিফিকেশন রয়েছে। চীনে এই ফোন লঞ্চ হয়েছে অপো এ২ প্রো ফোনের সাকসেসর মডেল হিসেবে।

অপো এ-৩ প্রো ফোনে রয়েছে ডুয়াল সিমের (ন্যানো) সাপোর্ট। এই ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১৪ এবং অপোর কালারওএস ১৪- এর সাপোর্টে। ৬ দশমিক ৭ ইঞ্চির ফুল এচডি প্লাস রেজ্যুলেশন যুক্ত অ্যামোলেড কার্ভড স্ক্রিন রয়েছে অপো এ-৩ প্রো ফোনে। এর ওপরে রয়েছে গরিলা গ্লাস ভিকটাস ২ প্রোটেকশন।

অপো জানায়, ৩৬০ ডিগ্রি অ্যান্টি ফল বডি সার্টিফিকেশন রয়েছে এই স্মার্টফোন। এই ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর। এর সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত র‍্যাম।

ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে অপো এ-৩ প্রো ফোনে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। এ ছাড়া ফোনের ডিসপ্লের ওপর রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর। নতুন এ ফোনে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। কানেক্টিভিটি হিসেবে রয়েছে ৫-জি, ৪-জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫ দশমিক ৩, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্টের সাপোর্ট। এ ছাড়া বায়োমেট্রিক অথেনটিফিকেশনের জন্য রয়েছে ই-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

অপো এ-৩ প্রো ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ওয়াটার রেজিসট্যান্ট হওয়ার সঙ্গে সঙ্গে এই ফোন ডাস্ট রেজিসট্যান্ট। অর্থাৎ পানি ও ধুলা নিরোধক।

চীনের বাজারের পর পর্যায়ক্রমে বিভিন্ন দেশের বাজারে এই ফোন লঞ্চ করা হবে। তবে ঠিক কবে নাগাদ লঞ্জ করা হবে সে সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply