জয় ছাড়া কিছুই ভাবছি না: লুইস এনরিকে

|

ছবি: সংগৃহীত

প্যারিসে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৩-২ গোলে হেরেছিল পিএসজি। নিজেদের ঘরের মাঠে প্রথম লেগে হেরে গেলেও ইউরোপ সেরার মঞ্চে টিকে থাকার ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী পিএসজি কোচ লুইস এনরিকে। স্প্যানিয়ার্ড এই কোচ বললেন, ফিরতি লেগে বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে জায়গা করে নেবে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে বার্সেলোনা ও পিএসজি। বার্সেলোনার ঘরের মাঠে কাতালানদের হারানোর কঠিন মিশনে একাদশে বেশ কিছু পরিবর্তন আনবে পিএসজি। নিষেধাজ্ঞায় ১ম লেগের খেলা মিস করলেও আজ পিএসজি দলে ফিরছেন আশরাফ হাকিমি। সেই সাথে লুইস এনরিকে একাদশে জায়গা দিতে পারেন স্ট্রাইকার গনসালো রামোস ও ওয়ারেন জাইর এমেরিকে।

তবে পিএসজির জয়ের পথ সুগম করতে দলটির টপ স্কোরার কিলিয়ান এমবাপ্পের গোল পাওয়াটা খুব জরুরি। প্রথম লেগে এমবাপ্পের গোল খুব মিস করেছে পিএসজি। সেই সাথে ইনফর্ম মিডফিল্ডার ভিতিনহা আর বার্সার সাবেক উইঙ্গার ওসমান দেম্বেলেও ট্রাম্প কার্ড হতে পারে পিএসজির জন্য।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে পিএসজি কোচ বলেন, আমরা পুরোপুরি বিশ্বাস করি যে, এখানে আমরা স্কোর লাইন পাল্টে দিতে পারবো। প্রথম ম্যাচে দুই দল প্রবল লড়াই করেছে। তবে আমাদের যেটা প্রাপ্য ছিল সেটার প্রতিফলন নেই ফলাফলে। ৩-২ স্কোর লাইনের অর্থ আমাদের এখানে জয়ের জন্য খেলতে হবে। ১ম লেগে হারটা আমাদের প্রাপ্য ছিলো না। খুব খারাপ হলেও ড্র হওয়া উচিত ছিলো। আশাকরি সেই শিক্ষা কাজে লাগিয়ে রাতে আরও কঠিন লাড়াই করবে ছেলেরা । জয় ছাড়া কিছুই ভাবছি না।

বার্সেলোনার বিপক্ষে খেলার আগে বাড়তি বিশ্রাম পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। চলতি সপ্তাহে খেলতে হয়নি ঘরোয়া লিগে। এনরিকে মনে করেন, জাভি হার্নান্দেজের দলের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলতে এই বিশ্রাম খুব সহায়ক হবে। আমরা প্রথম মিনিট থেকে ওদের চেপে ধরবো আর ওরা নিজেদের খেলাটা খেলবে। যখন আমাদের দখলে বল থাকবে, আমরা চাইব বেশি সম্ভব সুযোগ তৈরি করার।

এনরিকে আরও বলেন, আগের ম্যাচের পরের দিনগুলো আমাদের জন্য খুব কঠিন ছিল। তবে ফুটবলে ভালো ব্যাপার একই প্রতিপক্ষের বিপক্ষে আরেকটি ম্যাচ আছে। আর এখন আমরা জানি, কি করতে হবে। আমরা খুব ভালো অবস্থায় আছি এবং আমরা তৈরি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply