ইরানে মিসাইল হামলা চালালো ইসরায়েল

|

ইরানের ভূখণ্ডে মিসাইল হামলা চালিয়েছে ইসরায়েল। আজ শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে এই হামলা চালায় তেল আবিব। মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের বরাত দিয়ে এমনটা জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলা হয়েছে দেশটির ইসফাহান শহরের বিমানবন্দরের কাছে। তবে এখনও জানা যায়নি হামলার বিস্তারিত তথ্য। এদিকে, ইসরায়েলি হামলার পর ইরানের বিভিন্ন শহরে বন্ধ রয়েছে বিমান চলাচল। তেহরান আনুষ্ঠানিকভাবে হামলার তথ্য জানায়নি। তবে দেশটির দাবি, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় রয়েছে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা বলছে, ইরান বেশ কয়েকটি প্রদেশে বিমান প্রতিরক্ষা ব্যাটারি নিক্ষেপ করেছে। অন্যদিকে, ইসরায়েলি সেনাবাহিনী বলছে, উত্তর ইসরায়েলে সতর্ক সাইরেন সক্রিয় করা হয়েছে।

ইরানের ইসফাহানকে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ শহর হিসেবে বিবেচনা করা হয়। এখানে সামরিক গবেষণা ও ডেভেলপমেন্ট সাইটসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘাঁটি রয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (১৩ এপ্রিল) ইসরায়েলের ভূখণ্ডে প্রথমবারের মতো হামলা চালায় ইরান। মুহুর্মুহু মিসাইল ও ড্রোন হামলার পরই দুদেশের মধ্যে ছড়ায় ব্যাপক উত্তেজনা। অবশেষে আজ ঘটলো ইসরায়েলের পক্ষ থেকে হামলার ঘটনা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply