হল নির্মাণে অনিয়ম, রাবিতে দুদকের অভিযান

|

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের সাথে সাক্ষাৎ করছেন দুদকের আভিযানিক দলের সদস্যরা

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মানাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান হল নির্মাণে অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুদক। রাজশাহী জেলা সমন্বিত দুদকের একটি দল রোববার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১২টা থেকে এ অভিযান শুরু করে। ঘণ্টাব্যাপী অভিযান শেষে দুদকের কর্মকর্তারা জানিয়েছে, প্রাথমিকভাবে ভবন নির্মাণে অনিয়মের তথ্য পেয়েছেন তারা।

অভিযান চলাকালে তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসানের সাথে সাক্ষাৎ করেন। হল নির্মাণে অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে ওই দফতর থেকে বেশকিছু কাগজপত্র নিয়েছে দুদক।

এ বিষয়ে রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান বলেন, তারা নির্মাণাধীন হলের ছাদ ধসের বিষয়ে জানতে চেয়ে আবেদন করেছিল। আমরা আমাদের জায়গা থেকে তাদের সহযোগিতা করেছি। দুদকের প্রতিনিধিদের চাহিদা অনুযায়ী তথ্য ও কাগজপত্র সরবরাহ করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, গত ৩০ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান হলের এক অংশের ছাদ ধসে পড়ে। এতে ৯ জন নির্মাণ শ্রমিক ঘটনাস্থলে আহত হয়। ঘটনার কারণ নির্ণয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

প্রসঙ্গত, রাবির এই হলটি নির্মাণের দায়িত্ব পেয়েছে আলোচিত ও সমালোচিত ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড। রুপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের বালিশকাণ্ডে জড়িত এই ঠিকাদারি প্রতিষ্ঠানটি। ২০২২ সালের ২ জানুয়ারি ১০ তলা বিশিষ্ট রাবির শহীদ এএইচএম কামারুজ্জামান হল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি ২০ লাখ টাকা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply