সল্ট-আইয়ারের ব্যাটে ইডেনে রান উৎসব কলকাতার

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২২২ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। রোববার (২১ এপ্রিল) ইডেন গার্ডেনসে টস হেরে আগে ব্যাট করে এ রান তোলে হুগলি পাড়ের দলটি। ইনিংসে সর্বোচ্চ ৫০ রান আসে অধিনায়ক শ্রেয়াসের ব্যাট থেকে।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারমুখী ভঙ্গিমায় আবির্ভূত হন কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনিল নারিন। ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ৫৬ ও ব্যক্তিগত ৪৮ রানে আউট হন সল্ট। মোহাম্মদ সিরাজের বলে পাতিদারের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তিনি। সল্ট আউট হবার পর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার নারিনও। মাত্র ১০ রান করেই বিদায় নেন তিনি। ঈয়াশ দয়ালের বলে কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নারিন। এরপর রাঘুবংশী ফেরেন ৩ রানে। ইয়াশের বলে ক্যামেরুল গ্রিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৭৫ রানে ৩ উইকেট হারিয়ে সাময়িক বিপাকে পড়ে কলকাতা। ভেঙ্কটেশ করেন ১৬ রান। এরপর রিংকু সিংকে সাথে নিয়ে ৪০ রানের জুটি গড়েন শ্রেয়াস। রিঙ্কু সিং আউট হলে রাসেল-আইয়ারের ৪২ ও রাসেল-রমনদ্বীপের ৪৩ রানের দুটি জুটি কলকাতার রানকে দুইশতে পৌঁছে দেয়।

রাসেলের ব্যাট থেকে আসে ২৭ রান ও রমনদ্বীপ মাত্র ৯ বলে খেলেন ঝড়ো ২৪ রানের ইনিংস। দুজনই থাকেন অপরাজিত। বেঙ্গালুরুর পক্ষে দুটি করে উইকেট তুলে নেন দয়াল ও গ্রিন। এছাড়া একটি করে উইকেট পান সিরাজ ও ফার্গুসন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply