মারা গেছেন জনপ্রিয় অভিনেতা রুমি

|

ফাইল ছবি

ক্যান্সারের কাছে হার মেনে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি। সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই গুণী অভিনেতা।

অভিনেতার পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি কোলন ক্যানসারে ভুগছিলেন। শুরুতে চেন্নাইয়ে গিয়ে চিকিৎসা নিয়েছিলেন। পরে দেশে ফিরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

অভিনয় জীবনে রুমি তিন দশকেরও বেশি সময় কাজ করেছেন। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য নাটক ও সিনেমায়। গত কয়েক বছর এই অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষাতে বেশি অভিনয় করে আসছিলেন। তবে তার জন্ম বরগুনা জেলায়।

অলিউল হক রুমির বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। তিন ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার ছোট।

বরেণ্য এই শিল্পীর অভিনয় জীবন শুরু হয়েছিল ১৯৮৮ সালে ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্যদিয়ে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটক দিয়ে ছোট পর্দায় অভিষেক হয় তার। আর ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় অভিষেক হয় এই জনপ্রিয় অভিনেতার।

তার উল্লেখযোগ্য কয়েকটি নাটক হচ্ছে— সাজেশন সেলিম, বোকাসোকা তিনজন, মেকাপ ম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের উপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, রতনে রতন চিনে, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর, জমজ (সিরিজ)।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply