সবাই দেখেছে, বল ভেতরে ঢুকেছে: জাভি

|

ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই দফায় এগিয়ে গিয়েও জিততে পারেনি বার্সেলোনা। বরং দুইবারই সমতা ফিরিয়ে একদম শেষ সময়ের গোলে ম্যাচ জিতে নেয় লস ব্লাঙ্কোসরা। উত্তেজনায় ঠাসা ‘এল ক্লাসিকো’ ম্যাচে ছিল গোললাইন বিতর্ক। ম্যাচ শেষে ক্ষোভও ঝেড়েছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ, আমার কিছু বলার দরকার নেই, সবাই দেখেছে কী হয়েছে। বার্সা কোচের মতে, রেয়াল মাদ্রিদের বিপক্ষে জয়টা প্রাপ্য ছিল তার দলেরই। ম্যাচে বড় অন্যায়ের শিকার হয়েছেন বলে মনে করেন তিনি।

মূলত ম্যাচের ৬ মিনিটেই আন্দ্রেয়াস ক্রিশ্চেনসেনের গোলে কাতালানরা এগিয়ে গেলেও ২৮ মিনিটে লামিনে ইয়ামালের শট রিয়ালের গোলরক্ষক আন্দ্রে লুনিন যেভাবে ফিরিয়েছেন, সেটাই ছিল এই ম্যাচের সবচেয়ে বড় বিতর্ক। ইয়ামালের ওই শট লুনিন গোললাইন পেরুবার আগেই ফিরিয়েছেন কি না, তা নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। গোল লাইন প্রযুক্তি থাকলে হয়তো সিদ্ধান্ত বার্সার পক্ষেই থাকতে পারতো। যদিও ম্যাচের ১৮তম মিনিটেই পেনাল্টি থেকে ভিনিসিয়াস জুনিয়রের গোলে সমতায় ফিরেছিল রিয়াল। তবে গোল বিতর্ক না হলে ২-১ গোলে এগিয়ে থেকেই হয়ত বিরতিতে যেতে পারতো বার্সা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জাভি বলেন, মাঠে রিয়ালের বিপক্ষে আমরাই ভালো ছিলাম এবং সব দিক থেকেই তিন পয়েন্ট আমাদের প্রাপ্য ছিল। কিন্তু আমরা এমন পরিস্থিতির শিকার হয়ে হেরেছি, যা আমাদের নিয়ন্ত্রণে ছিল না। সবাই দেখেছে, বল ভেতরে ঢুকেছে (২৮তম মিনিটে)। আজকে যা হয়েছে, তা বিরাট অন্যায়। সবাই দেখেছে।

জাভি আরও বলেন, গোললাইন প্রযুক্তি না থাকাটা লজ্জার। যদি লা লিগাকে সেরা লিগের একটি ধরতে হয় তাহলে অবশ্যই এটি থাকা উচিত। যা হয়েছে সবাই সেটা দেখেছে। আমার নতুন করে বলার কিছু নেই। আমাদের সাথে অন্যায় হয়েছে। এটা ফুটবলের জন্যও লজ্জার। ম্যাচের আগেই আমি বলেছিলাম, রেফারি যেন এমন সিদ্ধান্ত ভালোভাবে বুঝে দেন। দিনশেষে এরকম কিছুই হয়নি।

জাভি বলেন, আমার কিছু বলার দরকার নেই। সবাই দেখেছে কী হয়েছে… আমি কিছু বললে আমাকে শাস্তি দেবে। ছবি আছে, ভিডিও আছে, আমার কিছু বলার দরকার নেই। আমার কথা হলো, আজকের ম্যাচে ন্যায়বিচার হয়নি।

এই ম্যাচের পর ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল, ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। নিজেদের বাকি ৬ ম্যাচের মধ্য থেকে আর ৮ পয়েন্ট তুলে নিতে পারলেই ৩৬তম লিগ শিরোপা ঘরে তুলবে রিয়াল মাদ্রিদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply