বাংলাদেশের থেকে আইপিএলে মোস্তাফিজ ভাই ভালো উপভোগ করেন: শরিফুল

|

ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে বল হাতে দারুণ কার্যকর মোস্তাফিজুর রহমান। গতি, বাউন্স আর কাটারের ভেল্কিতে ব্যাটারদের ত্রাসের কারণ হচ্ছেন তিনি। অথচ ক’দিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে সেই কাটার মাস্টারই ছিলেন বিবর্ন। পেসার শরিফুল ইসলামের দাবি বাড়তি চাপ না থাকায় নিজের সেরাটা দিতে পারছেন ফিজ।

আইপিএলে বিধ্বংসী ব্যাটারদের বিপক্ষে বোলিং করতে গেলে প্রায়শই চাপে থাকতে হয় বোলারদের। মোস্তাফিজুর রহমানের ক্ষেত্রেও নিশ্চিতভাবে ভিন্ন কিছু হওয়ার কথা নয়। তবে শরিফুল ইসলামের দাবিটা একটু অন্যরকম। বাঁহাতি এই পেসারের মতে, আইপিএলের চেয়ে বাংলাদেশের হয়ে খেলার সময় বেশি চাপে থাকেন ‘ফিজ’।

সোমবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচ শেষে মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শরিফুল বলেন, মোস্তাফিজ ভাইয়ের প্রতিটা বল দেখি এবং ম্যাচের পরের দিন কথা হয়। আমার মনে হয় যে, বাংলাদেশের থেকে আইপিএলে মোস্তাফিজ ভাই ভালো উপভোগ করেন। কারণ ওখানে চাপটা খুব কম। বাংলাদেশে হয়ত অনেক চাওয়া থাকে, একটু খারাপ হলে অনেক চাপ পড়ে।

আইপিএলের এবারে আসরে চেন্নাই ‍সুপার কিংসের জার্সিতে মোস্তাফিজের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করে শরিফুল আরও বলেন, উনি তো ধারাবাহিকভাবে পারফর্ম করছেন, শেষ ২-৩টা ম্যাচ হয়ত আশানুরূপ করতে পারেনি। চাপ বলতে সবার চাওয়াটা একটু বেশি থাকে, কারণ শেষ কয়েকটা বছর উনি খুব ভালো পারফরম্যান্স করছিলেন। উনি ভালো করছেন, সবার চাওয়া অনুযায়ী হয়ত দুই-একটা ম্যাচে করতে পারেননি।

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আলদাভাবেই প্রত্যাশার চাপ থাকবে শরিফুলের ওপর। তবে সেদিকে নজর না দিয়ে ভালো ফর্মটাই ধরে রাখার কথা জানালেন এই পেসার। শরিফুল বলেন, চ্যালেঞ্জ বাড়ছে। কিন্তু আমি ওদিকে চিন্তা করছি না। আমি চিন্তা করছি যেভাবে করতেছি, সেটা কন্টিনিউ করতে ইনশাআল্লাহ যদি সুস্থ থাকি।

পর পর দুই ম্যাচ সেরা; ৪ম্যাচে উইকেট ১০। তাই তো ডিপিএলে এই পারফরম্যান্স নিয়ে দারুণ খুশি শরীফুল ইসলাম। পাশাপাশি এবারের আসরে পেসারদের ভালো ফর্ম ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply