অপহরণের ২৬ ঘণ্টা পর উদ্ধার পল্লী চিকিৎসকসহ ২ জন

|

অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিন।

অপহরণের ২৬ ঘণ্টা পর কক্সবাজারের টেকনাফের শিলখালী পাহাড়ি এলাকা থেকে পল্লী চিকিৎসকসহ ২ জনকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২২ এপ্রিল) রাত ১১টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হলেন, উখিয়ার পশ্চিম থাইংখালীর পল্লী চিকিৎসক মো: জহির উদ্দিন (৫১) এবং অপরজন শামলাপুর এলাকার মুহাম্মদ রফিক (৩২)।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি জানান, পাহাড়ে পুলিশের অভিযানের মুখে পল্লী চিকিৎসকসহ অপহৃত দুজনকে পাহাড়ি এলাকায় ছেড়ে দেন অপহরণকারীরা। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে পুলিশ। অভিযানে পুলিশের সাথে স্থানীয়রাও যোগ দেন।

এর আগে, রোববার (২২ এপ্রিল) রাত ৯টার দিকে চেম্বার শেষে টেকনাফের শামলাপুর থেকে উখিয়ায় বাড়ি ফেরার পথে টেকনাফের হোয়াইক্যং-শামলাপুর ঢালায় সিএনজি অটোরিকশা থামিয়ে পল্লী চিকিৎসক জহির ও রফিককে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

সংশ্লিষ্টদের তথ্যমতে, ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪-এর মার্চ পর্যন্ত সীমান্ত উপজেলা টেকনাফে পাহাড়কেন্দ্রিক ১০৩ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। তাদের মধ্যে ৫২ জন স্থানীয় বাসিন্দা এবং ৫১ জন রোহিঙ্গা। যারা ফিরে এসেছেন, তাদের বেশির ভাগকেই মুক্তিপণ দিতে হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply