মোস্তাফিজ বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে: হাসি

|

ছবি: সংগৃহীত

আইপিএল ছেড়ে দেশে ফিরলে মোস্তাফিজকে মিস করবে চেন্নাই শিবির। স্লোয়ার-কাটারে প্রতিপক্ষ ব্যাটারদের ধরাশায়ী করা ফিজের দারুণ পারফরম্যান্সে সন্তুষ্ট চেন্নাই। টাইগার পেসারকে নিয়ে নিজেদের ভাবনার কথা জানিয়েছেন সিএসকের ব্যাটিং কোচ মাইক হাসি। বলেছেন, যতদিন সম্ভব ফিজকে ধরে রাখতে চায় চেন্নাই।

চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথম সাত ম্যাচের ছটিতেই মাঠে নেমেছিলেন মোস্তফিজুর রহমান। এক ম্যাচেও টাইগার পেসার ফেরেননি খালি হাতে। যদিও শেষ দুই ম্যাচে ১টি করে উইকেট পেলেও বল হাতে কিছুটা খরুচে ছিলেন ফিজ। মুম্বাইয়ের বিপক্ষে ৫৫, আর সবশেষ লাখনৌয়ের বিপক্ষে দিয়েছেন ৪৩ রান।

আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত মোস্তাফিজ ছাড়া সেরা দশে নেই চেন্নাইয়ের অন্য কোনো বোলার। ৬ ম্যাচে ১১ উইকেট নেয়া এই বাঁহাতি পেসারই এখন পর্যন্ত চেন্নাইয়ের সেরা বোলার। স্বাভাবিকভাবেই তাই মোস্তাফিজ দেশে ফিরলে তাকে মিস করবে চেন্নাই শিবির। ইয়েলো আর্মির ব্যাটিং কোচ মাইক হাসি জানিয়েছেন ফিজের ব্যাপারে চেন্নাইয়ের ভাবনার কথা।

মাইক হাসি বলেন, মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত স্লোয়ার আছে, যেটা বোঝা কঠিন, বিশেষ করে চেন্নাইয়ে (চিদাম্বরম স্টেডিয়ামে)। ও বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে, কিন্তু ওর দেশ ওকে ডাকছে। ও যত দিন থাকতে পারে, তত দিন ধরে রাখতে চাই। আমরা ওর পারফরম্যান্সে সন্তুষ্ট।

মোস্তাফিজকে ১ মে পর্যন্ত ছুটি দিয়েছে বিসিবি। লাখনৌ ম্যাচসহ এই সময়ের মধ্যে চেন্নাইয়ের হয়ে তিন ম্যাচ খেলার সুযোগ পাবেন ফিজ। ম্যাচগুলোও চেন্নাইয়ের ঘরের মাঠ চিপাকে। ফিজ এর আগে তার ১১ উইকেটের ৮টিই পেয়েছেন এই মাঠে। আসরের শীর্ষ উইকেট শিকারিরা খুব বেশি এগিয়ে নেই মোস্তাফিজের চেয়ে। বুমরাহ, চাহাল ও হার্শাল প্যাটেল ১৩টি করে উইকেট নিয়ে প্রথম তিন অবস্থান ধরে রেখেছেন। তাই মোস্তাফিজের জন্য বড় সুযোগ থাকছে দেশে ফেরার আগে আরও একবার পার্পেল ক্যাপটা মাথায় পরার।

ফিজের সামনে সুযোগ থাকছে নিজেকে ছাড়িয়ে যাওয়ারও। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে মোস্তাফিজের সর্বোচ্চ সাফল্য ১৬ ম্যাচে ১৭ উইকেট। এছাড়া ২০২১ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন সাতক্ষীরার এই পেসার।

আগামী ৩ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আইপিএল থেকে দেশে ফিরেই জাতীয় দলে যোগ দেয়ার কথা রয়েছে মোস্তাফিজুর রহমানের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply