আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দরজা বন্ধ করে দিয়েছি: নারাইন

|

ছবি: সংগৃহীত

অবসর ভেঙে জাতীয় দলের জার্সি আর গায়ে জড়াতে চাননা ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারাইন। ভক্ত সমর্থক থেকে শুরু করে সতীর্থরা তাকে ফিরতে বলায় তিনি আপ্লুত। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক পোস্টে নিজের সিদ্ধান্তে অনড় থাকার কথা জানিয়েছেন নারাইন। রাজস্থানের বিপক্ষে ৫৬ বলে ১০৯ রানের ঝড়ো ইনিংসের পর তাকে উইন্ডিজের জার্সি গায়ে দেখতে চাইছেন অনেকেই।

ব্যাট হাতে একটা দ্রুতগতির হাফ সেঞ্চুরি, বল হাতে কম খরচে দুইএকটি উইকেট। এটাইতো চায় টি-টোয়েন্টি ক্রিকেট। যে চাওয়া পূরণ করতে আদর্শ একজন ক্রিকেটার সুনীল নারাইন। তবে টি-টোয়েন্টির এই ফেরিওয়ালা যে নিজেকে পুরোপুরি সপে দিয়েছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে।

জাতীয় দলের জার্সি গায়ে নারাইনকে মাঠে দেখতে চায় ক্যারিবিওরা। সম্প্রতি রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৫৬ বলে ১০৯ রানের ইনিংস খেলার পর যে দাবি আরও জোরদার হয়েছে। নারাইনকে গত এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর চেষ্টার কথা বলেছিলেন রাজস্থানের হয়ে খেলা ক্যারিবিয়ান অধিনায়ক রোভম্যান পাওয়েল। তবে এবার সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামের এক পোস্টে জাতীয় দলের জার্সি আর গায়ে না তোলার বিষয়টি পরিষ্কার করেছেন নারাইন।

সুনীল নারাইন লেখেন, অনেক বলছেন আমাকে অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য। আমাকে যে অনেকে চাইছেন এবং সকলের সামনে সেটা বলছেন, তাতে আমি আপ্লুত। কিন্তু আমি নিজের সিদ্ধান্তে অনড়। কাউকে হতাশ করতে খারাপ লাগে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দরজা আমি বন্ধ করে দিয়েছি।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে নিয়মিত হলেও প্রায় পাঁচ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন সুনীল নারাইন। এ বারের আইপিএলে সাত ম্যাচে ২৮৬ রান করেছেন নারাইন। স্ট্রাইক রেট ১৭৬.৫৪। গড় ৪০.৮৬। নয়টি উইকেটও নিয়েছেন তিনি। কলকাতাকে আইপিএলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রাখার নেপথ্যে বড় ভূমিকা রয়েছে নারাইনের। কিন্তু দেশের জার্সি পরতে ইচ্ছুক নন।

সুনীল নারাইন বলেন, জুন মাসে ক্যারিবিয়ান জার্সিতে যারা খেলতে নামবে, আমি তাদের সমর্থন করব। গত কয়েক মাস ধরে যে সব ক্রিকেটার পরিশ্রম করেছে, জায়গা পাওয়ার জন্য লড়াই করেছে, তাদের উচিত বিশ্বকাপ খেলা এবং সমর্থকদের আনন্দ দেয়া। সকলকে শুভেচ্ছা।

২০১৯ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন নারাইন। ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। চলতি আইপিএলে অলরাউন্ডিং নৈপুণ্য দেখিয়ে যাচ্ছেন এ ক্যারিবিয়ান। ওপেনিংয়ে কলকাতা নাইট রাইডার্সকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার পাশাপাশি বল হাতেও রাখছেন কার্যকরী ভূমিকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply