ব্যবসায়ী নেতার মৃত্যুতে বন্ধ আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম

|

আখাউড়া করেসপনডেন্ট:

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হাজী সফিকুল ইসলাম এর মৃত্যুর কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে মাছ ব্যতিত সব ধরণের পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে বাণিজ্য বন্ধ থাকলেও আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট এবং কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকে দিনব্যাপী বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যমুনা নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অসুস্থজনিত কারণে মঙ্গলবার রাত ১০টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাজী সফিকুল ইসলাম মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে বন্দরের ব্যবসায়ীরা শোকাহত। ব্যবসায়ী নেতা সফিকুল ইসলামের প্রতি শ্রদ্ধা নিবেদনস্বরূপ বুধবার সকাল থেকে দিনব্যাপী বন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি না করার সিদ্ধান্ত নিয়ে আগেই ভারতীয় ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য ফের শুরু হবে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস সুপারিন্টেনডেন্ট আব্দুল কাইয়্যুম তালুকদার যমুনা নিউজকে বলেন, ব্যবসায়ী নেতার মৃত্যুতে বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস, বন্দর ও আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের সব ধরনের দাফতরিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply