সাহিত্যিক ও আলোকচিত্রী পরিচয়ে পর্নোগ্রাফি নির্মাণ: ২৬ হাজার ছবি-ভিডিওসহ আটক

|

রাজধানীর খিলগাঁও থেকে আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূল হোতা টিপু কিবরিয়াসহ দুজনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। অভিযানে তাদের কাছ থেকে ২৫ হাজার শিশু পর্নোগ্রাফির অশ্লীল ছবি আর ১ হাজারের উপর ভিডিও কনটেন্ট জব্দ করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। উদ্ধার করা হয়েছে পর্নোগ্রাফির শিকার এক ভুক্তভোগী শিশুকেও।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির সিটিটিসি ইউনিটের অতিরিক্ত কমিশনার মোঃ আসাদুজ্জামান।

অতিরিক্ত কমিশনার জানান, দেশের বিভিন্ন স্থান থেকে ছিন্নমূল ছেলে পথ শিশুদের টাকার লোভ দেখিয়ে বাসায় নিয়ে যেতো টিপু কিবরিয়া ও তার লোক। এরপর ছবি ও ভিডিও তৈরি করে ইতালি, অস্ট্রেলিয়া, জার্মানিসহ বিশ্বের বিভিন্ন দেশের পর্নোগ্রাফির ওয়েবসাইটে আপলোড করা হতো। বিভিন্ন ওয়েবসাইটে আপলোডের পাশাপাশি ২টি অ্যাপসের মাধ্যমে বিদেশেও ভিডিও পাঠাতো সে।

পুলিশ জানায়, টিপুর টার্গেট ছিল ১০ থেকে ১৪ বছর বয়সী ছেলে শিশু। বেশিরভাগই ভাসমান মাদকাসক্ত শ্রেণির। ২শ’ থেকে ৫শ’ টাকার লোভ দেখিয়ে তাদের দিয়ে নগ্ন ভিডিও বানাতো টিপু। শিশুদের যোগান দিত কামরুল ও দেলোয়ার নামে দুজন। যাদের মধ্যে কামরুলকেও গ্রেফতার করা হয়েছে।

এর আগেও ২০১৪ সালে ইন্টারপোলের দেয়া তথ্যের ভিত্তিতে হাতেনাতে আটক করা হয়েছিল শিশু সাহিত্যিক ও আলোকচিত্রী হিসেবে পরিচিত টিপু কিবরিয়াকে। তবে ২০২১ সালে মামলা প্রমাণ করতে না পারায় খালাস পেয়ে যান তিনি। জেল থেকে বেরিয়ে আবারও শিশুদের দিয়ে পর্ণোগ্রাফি শুরু করে সে। এবার তা নজরে আসে অস্ট্রেলিয়া ফেডারেল পুলিশের। তাদের ক্লু ধরেই রাজধানীর খিলগাঁও থেকে এবার আটক করা হয় তাকে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply