ভাষানটেকে বিস্ফোরণ: আরও এক শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৫

|

মেডিকেল প্রতিবেদক:

রাজধানীর মিরপুরের ভাষানটেকের ১৩ নম্বর কালভার্ট রোড এলাকায় কয়েল ধরতে গিয়ে গ‍্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ শিশু সুজন (৮) মারা গেছে। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচজনে। ভাষানটেক ব্র্যাক স্কুলের দ্বিতীয় শ্রেণিতে পড়তো সুজন।

আজ বুধবার (২৪ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সুজন।

বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

তিনি জানান, মিরপুরের ভাষানটেক থেকে দগ্ধ অবস্থায় নারী শিশুসহ ছয়জনকে বার্ন ইউনিটের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছিল। এর মধ্যে আজ দুপুরে শিশু সুজন আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার শরীরের ৪৩ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে ১৩ এপ্রিল মেহেরুন্নেছা, ১৫ এপ্রিল সূর্য বানু, ১৬ এপ্রিল লিটন ও ১৯ এপ্রিল সকালে শিশু লামিয়া মারা যায়। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। বর্তমানে লিজা ৩০ শতাংশ দগ্ধ নিয়ে বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল ভোর রাতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ভোর সোয়া ৫টার দিকে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply