লজ্জার রেকর্ড গড়লেন মোহিত

|

ছবি: সংগৃহীত

সাধারণত মোহিত শর্মাকে ডেথ ওভার বিশেষজ্ঞ বলা হয়। কিন্তু দিল্লির বিপক্ষে গড়েছেন লজ্জার রেকর্ড। এক ম্যাচে সব থেকে বেশি রান দিলেন মোহিত। ৪ ওভারে উইকেটশূন্য এই বোলার দিলেন ৭৩ রান। যা আইপিএলের এক ম্যাচে সর্বোচ্চ খরুচে বোলিংয়ের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল বাসিল থাম্পির দখলে। হায়দরাবাদের হয়ে ২০১৮ আসরে তিনি ৪ ওভারে ৭০ রান দিয়েছিলেন। এছাড়া যশ দয়াল ৬৯ এবং রিচ টপলি খরচ করেছেন ৬৮ রান।

দিল্লির বিরুদ্ধে শুরু থেকেই রান দিচ্ছিলেন মোহিত। কিন্তু এরপরেও তার ওপর ভরসা রেখেছেন অধিনায়ক শুভমান গিল। একপ্রান্ত আগলে রাখা পান্ত মূল ঝড়টা তুলেন শেষ কয়েক ওভারে। যেন একেবারে চেনা বিধ্বংসী মেজাজেই তিনি ফিরলেন। মোহিত শর্মার শেষ ওভারেই শুধু ব্যাট হাতে তুললেন ৩০ রান। শেষ পাঁচ বলের চারটিতে মারলেন ছক্কা, একটি চার। ৫টি চার এবং ৮টি ছক্কায় শেষ পর্যন্ত ৪৩ বলে ৮৮ রান করে অপরাজিত ছিলেন পান্ত। এছাড়া ৩টি চার এবং ২টি ছক্কায় ত্রিস্টান স্টাবস খেলেছেন ৭ বলে ২৬ রানের অপরাজিত ইনিংস। পান্ত-স্টাবস মিলে শেষ চার ওভারে দিল্লির স্কোরে যোগ করেন ৯৭ রান। যা চলতি আইপিএলে শেষ চার ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড, সবমিলিয়ে দ্বিতীয়।

ডেথ ওভারে বলের গতির হেরফের করেন মোহিত। চেষ্টা করেন ইয়র্কার বল করার। তাই তাকে মারতে সমস্যা হয় ব্যাটারদের। কিন্তু এই ম্যাচে নিজের জায়গায় বল ফেলতে পারছিলেন না মোহিত। তার স্লো বল বা কাটার ধরে ফেলছিলেন ব্যাটাররা। সেই কারণে এতো রান দিয়েছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply