প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে: রিজভী

|

প্রতিটি সংসদীয় এলাকায় এমপিরাজ তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে এক কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নেতারাও সুযোগ পাচ্ছে না। মন্ত্রী-এমপির আত্মীয়দের কারণে জিম্মি স্থানীয় জনগণ। প্রতিটি সংসদীয় এলাকায় এমপিরাজ তৈরি হয়েছে, তাও ডামি এমপি। আজকে ডামি এমপির স্বজনদের দিয়ে সৃষ্টি করা হচ্ছে এমপিরাজ।

বিএনপির সিনিয়র নেতা বলেন, উন্নয়নের ফানুসের নামে লুটের সমারোহ চালাতে গণবিরোধী প্রকল্প নিচ্ছে আওয়ামী লীগ সরকার। তাপবিদ্যুৎ কেন্দ্রের কারণে বরিশালের উদ্ভিদ-বৈচিত্র ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে গলাচিপা, বাউফলে তাপবিদ্যুৎকেন্দ্র তৈরি করা হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষকে বাঁচতে দিতে চায় না সরকার। তাদের ব্যর্থতার কারণে খাদ্যপণ্য আমদানি করতে হচ্ছে। নিত্যপণ্যের দাম বাড়ছে। প্রতি সপ্তাহে আদা, রসুন ও পেঁয়াজের দাম বাড়ছে। সরকারের গণবিরোধী নীতির কারণেই অনাহারে অর্ধাহারে জীবন-যাপন করছে সাধারণ মানুষ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, সাংবাদিকরা তার (ওবায়দুল কাদের) কাছে জানতে চেয়েছেন, বিএনপির কর্মসূচির দিন কেন আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দেয়? তিনি বললেন, বিএনপিকে মানসিকভাবে বাধা দিতেই পাল্টা কর্মসূচি দেয় তারা। এতেই প্রমাণিত হয়, ওবায়দুল কাদেরের মানসিক সমস্যা রয়েছে। তিনি সন্ত্রাসী ভাষায় কথা বলেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply