আবারও কমলো স্বর্ণের দাম

|

ফাইল ছবি।

একদিনের ব্যবধানে আবারও কমানো হলো স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৬৩০ টাকা কমিয়ে ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা নির্ধারণ করা হয়েছে। এ নিয়ে তিন দিনে স্বর্ণের দাম মোট ৫ হাজার ৮৬৭ টাকা পর্যন্ত কমেছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস)। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। নতুন এই দর আজ বিকেল ৩টা ৫০ মি‌নিট থেকে কার্যকর করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৫৫০ টাকা কমিয়ে ১ লাখ ৮ হাজার ৪৫০ টাকা, ১৮ ক্যারেটের ৫১৪ টাকা কমিয়ে ৯২ হাজার ৯১৫ টাকা ও ৪০৮ টাকা কমিয়ে ৭৪ হাজার ৮০১ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

সবশেষ, গতকাল বুধবার (২৪ এপ্রিল) স্বর্ণের দাম ২০৯৯ টাকা কমিয়ে ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা নির্ধারণ করা হয়েছিল। এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) স্বর্ণের দাম ৩১৩৮ টাকা কমিয়ে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছিল। যা এর আগে ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। অর্থাৎ তিনদিনে ভরিপ্রতি স্বর্ণের দাম ৫ হাজার ৮৬৭ টাকা পর্যন্ত কমেছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply