বুন্দেসলিগা: টপ সিক্সের নাটকীয় শনিবার

|

জার্মান লিগ বুন্দেসলিগার এবারের মৌসুমের ৩১ তম ম্যাচডে ছিল নাটকীয়তায় পরিপূর্ণ। শনিবার (২৭ মার্চ) বর্তমান লিগ টেবিলের শীর্ষ ছয় দল একে অপরের মুখোমুখি হয়। এ তিন ম্যাচে জয়ের মুখ দেখে বায়ার্ন মিউনিখ ও লাইপজিগ।

এদিন লিগ নিশ্চিত হওয়া লেভারকুসেন আতিথ্য দেয় টেবিলের তিনে থাকা স্টুটগার্টকে। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। আগের ম্যাচের মতোই নির্ধারিত সময় শেষে পিছিয়ে থেকেও ম্যাচের অতিরিক্ত সময়ে ঘুরে দাঁড়ায় তারা। রবার্ট অ্যান্ড্রিচের গোলে হার এড়ায় লেভারকুসেন। মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত তারা।

আরেক ম্যাচে আলিয়াঞ্জ অ্যারেনায় টেবিলের দুইয়ে থাকা বায়ার্ন মিউনিখের মুখোমুখি হয় ফ্রাঙ্কফুর্ট। হ্যারি কেইনের জোড়া গোলের সুবাদে ফ্রাঙ্কফুর্টকে ২-১ ব্যবধানে হারায় টমাস টুখেলের শিষ্যরা। ফ্রাঙ্কফুর্টের হয়ে একমাত্র গোলটি করেন ফ্রেঞ্চ স্ট্রাইকার হুগো একিটিকে।

লিগের অন্য ম্যাচে টেবিলের চার নম্বরে থাকা লাইপজিগের মাঠ রেড বুল অ্যারেনায় তাদের বিপক্ষে মাঠে নামে পাঁচে থাকা বরুশিয়া ডর্টমুন্ড। এ ম্যাচে ডর্টমুন্ডকে ৪-১ গোলে বিধ্বস্ত করে স্বাগতিকরা। যদিও সানচোর গোলে ম্যাচের প্রথমে লিড নিয়েছিল ডর্টমুন্ড।

উল্লেখ্য, লিগ চ্যাম্পিয়ন নির্ধারিত হওয়ায় এখন বুন্দেসলিগার লড়াই ইউরোপিয়ান আসরে কোয়ালিফাই করার মধ্যেই সীমাবদ্ধ। মৌসুমের বাকি আর মাত্র ৩টি করে ম্যাচ। সিজন শেষে টেবিলের শীর্ষ চার দল খেলবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। সেইসাথে উয়েফার অন্য দুই আসর ইউরোপা লিগ ও কনফারেন্স লিগের টিকিটও নির্ধারিত হবে টেবিলের অবস্থান থেকে। তাই বুন্দেসলিগার এই টপ সিক্সের রাউন্ড রবিনের শনিবার ছিল অন্যরকম।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply