জামালপুরে ক্লাসে সিলিং ফ্যান পড়ে শিক্ষার্থী আহত, স্কুল কর্তৃপক্ষের লুকোচুরি

|

জামালপুর করেসপন্ডেন্ট:

জামালপুরের পৌর এলাকার একটি বিদ্যালয়ে ক্লাস রুমে সিলিং ফ্যান পড়ে সুমাইয়া আক্তার মীম নামের দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়েছে। ঘটনাটি ধামাচাপা দিতে কথা না বলে লুকোচুরি করছে স্কুল কর্তৃপক্ষ।

রোববার (২৮ এপ্রিল) সকাল ১১টার দিকে পৌরসভার রশিদপুর এলাকার ইজ্জাতুন নেছা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত সুমাইয়া আক্তার বিদ্যালয়ের দশম শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী। তিনি পৌরসভার বগাবাইদ এলাকার ফেরদৌসের মেয়ে৷

শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, সকালে দশটা থেকে পাঠদান কার্যক্রম শুরু হয়। দশম শ্রেণির ক্লাসে তৃতীয় ক্লাস শুরুর কিছুক্ষণ পরে দ্বিতীয় তলার শ্রেণি কক্ষের একটি ফ্যান ভেঙে সুমাইয়ার ওপর পড়ে যায়। এতে শিক্ষার্থী মুখের উপরের ঠোঁট কেটে গিয়ে গুরুত্বর আহত হলে তাকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে প্রার্থমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়। গত বছরও এই বিদ্যালয়ে ফ্যান পড়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে জানান তারা।

এ দিকে বিষয়টি নিয়ে গণমাধ্যমকর্মীরা হাসপাতালে গেলে ছবি ও ভিডিও নিতে বাধা প্রদান করে বিদ্যালয়টির শিক্ষকরা। আর এ বিষয়ে কোনো বক্তব্যও দিতে চান না বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামান। এ সময় তিনি বলেন, বক্তব্য কী দেবো বলেন, ফ্যান পড়ে গেছে এই আর কী।

বিষয়টি নিয়ে কথা বলতে চায়নি আহত শিক্ষার্থীর পরিবারও।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হালিমা খাতুন বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত না। তবে খবর নিচ্ছি৷ আর জেলার সাতটি উপজেলায় সব স্কুলে সচেতন হওয়ার জন্য পত্র প্রেরণ কর হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply